Translate

রাজশাহীতে নারী সসমাজসেবি নিঘাত পারভিনের উদ্যোগে শিশুরা পেল শিক্ষা সামগ্রী ও ফ্রী চিকিৎসা

শিশুবার্তা ডেষ্কঃ
"ঘরে ঘরে শিক্ষাদান শেখ হাসিনার অবদান" এই শ্লোগানকে সামনে রেখে শুক্রবার রাজশাহীর পবা উপজেলার চরখানপুর গ্রামের তারানগর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে প্রায় একশত শিশুর মাঝে বিনা মূল্যে বই, খাতা ও কলম বিতরন করেন বিশিষ্ট সমাজসেবী নিঘাত পারভিন।

তিনি বই বিতরন শেষে শিশুদের উদ্দেশ্যে বলেন শিক্ষার পাশাপাশি সমাজে সুন্দর মনের মানুষ হতে হবে,দেশের সেবায় নিজেকে নিয়োজিত করতে হবে। তবেই প্রকৃত মানুষ হওয়া যাবে। তাহলে দেশ একদিন শিক্ষার আলোয় আলোকিত হবে।

শিশুরা শিক্ষা সামগ্রী পেয়ে একটি আনন্দ  র‌্যালি বের করেন। র‌্যালিটি তারানগর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে বের হয়ে চরখিদিপুর গ্রামটি প্রদক্ষিণ করেন  "শিক্ষা মোদের দাবি নয় শিক্ষা মোদের অধিকার," "শিক্ষার আলো ঘরে ঘরে জ্বালো, "শিক্ষা শিক্ষা শিক্ষা চাই শিক্ষা ছারা উপায় নাই" এসব নানা শ্লোগানে শ্লোগানে মুখরিত হয়ে যায় গ্রাম।

এছাড়া চরখানপুর অসহায় গ্রামবাসির কথা ভেবে সমাজসেবী নিঘাত পারভিন শিশুদের পাশাপাশি গ্রামের মানুষের জন্য ডেন্টাল চেকআপ, ডায়বেটিস, ব্লাড গ্রুপিং শেষে বিনামূল্য গ্রামের কয়েকশত মানুষের মাঝে ঔষধ প্রদান করেন।এবং তখন গ্রামের বাসিন্দারা নিঘাত পারভিনকে নিয়ে ইতিবাচক মন্তব্য করেন।

গ্রামের বাসিন্দা মো: আমজিদ বলেন এই প্রথম আমাদের গ্রামে আপা আমাদের জন্য বিনামূল্য চিকিৎসা ও ঔষদ প্রদান করছে। তার এই অবদানের জন্য আমি আজ দীর্ঘ ৩৫ বছর পর বিনামূল্য আমি ডেন্টাল ও ডাইবেটিস পরিক্ষা করলাম। আমার পক্ষ থেকে নিঘাত পারভিন আপাকে অনেক ধন্যবাদ জানায় ও গ্রামের পক্ষথেকে প্রাণঢালা অভিনন্দন।

গ্রামের পলি আক্তার বলেন আমার দাঁতে ব্যাথা কয়েক বছর ধরে সময়ে সল্পতার কারনে শহরে যেতে পারি না আজ নিঘাত পারভিন আপার অবদানে আজ গ্রামেই সুচিকিৎসা পেলাম। এ সময় উপস্থিত ছিলেন গ্রামের গন্যমান্য ব্যাক্তিবর্গ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য