Translate

ভাবখালী বাজারে ও বাশবাড়ী কলনীতে গণনাটক প্রদর্শিত



শিশুবার্তা প্রতিনিধি,ময়মনসিংহঃ
"গণনাটক হোক দুর্নীতি প্রতিরোধের হাতিয়ার" এই প্রতিপাদ্যকে সামনে রেখে  ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক) ময়মনসিংহ এর আয়োজনে  ইয়েস গণনাট্যদলের পরিবেশনায় ময়মনসিংহ সিটিকর্পোরেশনের অর্ন্তগত বাশবাড়ী
কলোনী ও সদর উপজেলার ভাবখালী বাজারে দুর্নীতিবিরোধী  নাটক ‘‘দৌরাত্ম্য’’ প্রদর্শিত হয়েছে।

নাটকটিতে দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলন প্রতিষ্ঠার লক্ষ্যে  এবং অগ্রাধিকারের ভিত্তিতে জনগুরুত্বপূর্ণ শিশু সহ সকলের শিক্ষা, স্বাস্থ্য, স্থানীয় সরকার, ভূমি ও জলবায়ু অর্থায়নে সুশাসন খাতের বর্তমান প্রেক্ষাপটে দেশের সাধারণ জনগণ দুর্নীতির দৌরাত্ম্যে যেভাবে ভুগছে তার সচিত্র উপস্থাপন হয়েছে।
এ সময় স্থানীয় গণমাধ্যম কর্মী, জনপ্রতিনিধিসহ স্থানীয় বিভিন্ন শ্রেণী পেশার ছয়শতাধিক মানুষ নাটকটি উপভোগ করেন।  সনাক, ময়মনসিংহ কর্তৃক এই নাটক প্রদর্শন মূলত টিআইবি’র দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলন গড়ে তোলার ক্ষেত্রে স্বতঃস্ফুর্ত একটি অংশ। মনোমুগ্ধকর এই নাটকটি রচনা করেছেন ইয়েস গণনাট্যদলের দলনেতা মো: আশরাফুল আলম।
নাটক দেখার পর দর্শকরা উচ্ছ্বাস প্রকাশ করে বলেন যে, নাটকটিতে যেসকল তথ্য ও  সচেতনতামূলক চিত্রগুলো তুলেধরা হয়েছে সেগুলো থেকে শিক্ষনীয় অনেক কিছু জানতে পেয়েছে যেগুলো তারা ব্যক্তিগত জীবনে কাজে লাগিয়ে দুর্নীতি প্রতিরোধ করতে পারবে এবং নিজেদের অধিকার আদায়ে সক্রিয় হতে পারবে। একই সাথে নাটকটি সারাদেশে প্রচারের ব্যবস্থা করার জন্য সনাক ময়মনসিংহের মাধ্যমে টিআইবিকে অনুরোধ করেন।
নাটকটি হতে শিক্ষা নিয়ে শিশু সহ সকললেই দুর্নীতি প্রতিরোধে ও ভূক্তভোগীদের জন্য প্রতিকার নিশ্চিতে সনাক ময়মনসিংহে চালু করা টিআইবি’র অ্যাডভোকেসি অ্যান্ড লিগ্যাল অ্যাডভাইস সেন্টার (এলাক) এর বিনামূল্যে আইনি পরামর্শসেবা নেবার আহবান জানানো হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ