Translate

সরকারি স্কুল গুলোতে ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারন হয়েছে

শিশুবার্তা প্রতিনিধি, ঢাকাঃ

রাজধানীর সরকারি স্কুলের ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ করলো শিক্ষা অধিদপ্তর। ১৭, ১৮ ও ১৯ ডিসেম্বর তিনটি ভাগে ভাগ করে রাজধানীর ৪১টি স্কুলের ভর্তি পরীক্ষা অার প্রথম শ্রেণিতে লটারি অনুষ্ঠিত হবে ২০ ডিসেম্বর। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক আবদুল মান্নান গতকাল এ তথ্য জানিয়েছেন।


নির্বাচনের কারণে ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ নিয়ে অনিশ্চয়তায় ছিল অবিভাবকরা।এবার ঢাকার ৩৮টি সরকারি হাইস্কুলে ১২ হাজার ৩৬৬টি আসন রয়েছে। এর মধ্যে ১৭ হাইস্কুলে প্রথমশ্রেণিতে ১ হাজার ৯৬০টি আসন রয়েছে। এর বাইরে আরও ৩টি হাইস্কুলে এবার প্রথমবার শিক্ষা কর্যক্রম শুরু করা হবে।


২য় শ্রেণিতে ৮৪৯টি, ৩য় শ্রেণিতে ২ হাজার ১২৬টি, ৪র্থ শ্রেণিতে ৮২২টি, ৫ম শ্রেণিতে ৮৪৯টি, ৬ষ্ঠ শ্রেণিতে ৩ হাজার ৫৫৭টি, ৭ম শ্রেণিতে ৭৩৮টি, ৮ম শ্রেণিতে ৯৯৭টি এবং ৯ম শ্রেণিতে ৪৬৮টি আসন রয়েছে। এবার নবনির্মিত হাজী এমএ গফুর সরকারি মাধ্যমিক বিদ্যালয়, সবুজবাগ সরকারি মাধ্যমিক বিদ্যালয় এবং শহীদ মনু মিঞা সরকারি মাধ্যমিক বিদ্যালয়েও শিক্ষার্থী ভর্তির লক্ষ্যে হেল্প ডেস্ক খোলা হবে।


এ বছরও রাজধানীর সরকারি হাইস্কুল গুলো তিন গ্রুপে ভাগ করে ভর্তি কার্যক্রম পরিচালনা করা হবে। ৪১টি হাইস্কুলের মধ্যে ‘ক’ ও ‘খ’ গ্রুপে ১৪টি করে এবং ‘গ’ গ্রুপে ১৩টি হাইস্কুল আছে। এবার রাজধানীর মোট ১৭টি হাইস্কুলে প্রথম শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি করা হবে। বাকি স্কুলগুলোর কোনোটি দ্বিতীয় আবার কোনোটি তৃতীয় বা ষষ্ঠ শ্রেণি থেকে শিক্ষা কার্যক্রম শুরু হয়।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ