Translate

লালমনিরহাটে শিশুদের নির্বাচনী প্রচারনায় ব্যবহার এর প্রতিবাদে সাংবাদিক সম্মেলন

তাহ্ হিয়াতুল হাবিব মৃদুল, লালমনিরহাটঃ
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে লালমনিরহাট জেলার ৩টি আসনে ১৬ জন প্রার্থী তাদের প্রচারনায় শিশুদের ব্যবহার করছে। এর প্রতিবাদে ২৩ ডিসেম্বর সকালে সামাজিক সংগঠন পথ এর আয়োজনে লালমনিরহাট বার্তা কার্যালয়ে সভাকক্ষে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
আয়োজিত এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, করে সামাজিক সংগঠন পথ এর মুখপত্র তাহ্ হিয়াতুল হাবিব মৃদুল। তার বক্তব্যে বলা হয় মূলত দরিদ্র এবং ছিন্নমূল শিশুদের টাকার এবং খাবার এর প্রলোভন দেখিয়ে ভোটের প্রচারে ব্যবহার করা হয়।

সাধারনত: এসব কাজের জন্য শিশুদেরকে দৈনিক মাত্র ২০-২৫ টাকা এবং খাবার দেওয়া হয়। পূর্ণ বয়স্কদের তুলনায় শিশুদের সস্তায় পাওয়া যায় বলে শিশুদের বেশি ব্যবহার করা হচ্ছে। আরও বলেন, রাজনৈতিক কর্মকান্ডে শিশুদের ব্যবহার করা হলে তাদের সুরক্ষা ঝুঁকির মুখে পড়বে। এতে শিশুরা হারাবে তাদের দূরন্ত শৈশব। পরবর্তী সময়ে তারা মাদক এবং সন্ত্রাসের দিকে ধাবিত হতে পারে। ভোটের সময় সহিংসতা হলে শিশুরাই প্রধান ভিকটিম হবে। যানবাহনে শিশুদের ব্যবহার হলে তারা নানান ধরনের দূর্ঘটনার শিকার হতে পারে।

এ সময় আরও বক্তব্য রাখেন, লালমনিরহাট বার্তা’র সম্পাদক গেরিলা লিডার ড. এস এম শফিকুল ইসলাম কানু, জিটিভি’র জেলা প্রতিনিধি আলতাফুর রহমান আলতাব, বৈশাখী টেলিভিশনের জেলা প্রতিনিধি তৌহিদুল ইসলাম লিটন প্রমুখ।

এতে সামাজিক সংগঠন পথ এর সদস্যরা ও সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য