Translate

২০১৯ শিক্ষাবর্ষের বই উৎসব ১লা জানুয়ারি

শিশুবার্তা ডেস্কঃ
শিশুদের আকাঙ্ক্ষার একটি উৎসব হলো বই উৎসব। নানা অনিশ্চয়তারর মধ্যে থাকা সত্বেও ১ জানুয়ারি বই উৎসবের তারিখ নির্ধারণ করেছেন শিক্ষা মন্ত্রণালয়।
শিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, আগামী ২৪ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে বই উৎসব উদ্বোধন করবেন। তবে ১ জানুয়ারি সারাদেশে একযোগে বই উৎসবের উদ্বোধন করবেন শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ।
আগামী ৩০ ডিসেম্বর জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কারণে প্রাধনমন্ত্রী এবার ১ জানুয়ারি বই উৎসবের উদ্বোধন করতে পারবেন না। এর জন্য ৬ দিন সময় এগিয়ে দেয়া হয়েছে বলে সূত্র জানিয়েছে।
এ বিষয়ে জানতে চাইলে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব নাজমুল হক খান বলেন, জাতীয় নির্বাচনের জন্য বই উৎসবের তারিখ চেয়ে প্রধানমন্ত্রীর কাছে চিঠি পাঠানো হয়েছিলো। প্রধানমন্ত্রী আমাদের আগামী ২৪ ডিসেম্বর সোমবার আনুষ্ঠানিকভাবে বই উৎসব উদ্বোধনের সময় দিয়েছেন। এছাড়াও প্রতিবছরের ন্যায় ১ জানুয়ারিতেই সারাদেশে বই উৎসব পালিত হবে।
এদিন কেন্দ্রীয়ভাবে শিক্ষামন্ত্রী বই উৎসবের উদ্বোধন করবেন। যেহেতু আগামী ৩০ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে, স্বাভাবিকভাবে পরদিন শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ থাকবে। এরপরের দিন ১ জানুয়ারি বই উৎসব করা হবে।
তিনি বলেন, যদি কোনো কারণে শিক্ষামন্ত্রী উপস্থিত না থাকতে পারেন তবে এর বিপরীতে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব বই উৎসবের উদ্বোধন করবেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য