Translate

মেহেরপুরে শিশু অধিকার পরিস্থিতি বিষয়ক শিশু সংলাপ অনুষ্ঠিত

শিশুবার্তা ডেস্কঃ
"গড়তে শিশুর ভবিষ্যৎ, স্কুল হবে নিরাপদ" এই প্রতিপাদ্যকে সামনে রেখে মেহেরপুর জেলা প্রশাসন ও এনসিটিএফ মেহেরপুর এর আয়োজনে অদ্য ২০ শে ডিসেম্বর জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে অনুষ্ঠিত হয়ে গেলো  শিশুবান্ধব বিদ্যালয় গঠন ও জেলা শিশু অধিকার পরিস্থিতি বিষয়ক শিশু সংলাপ অনুষ্ঠান।

মেহেরপুর জেলার এনসিটিএফ কার্যনির্বাহী কমিটির সভাপতি এম এম মেহেরাব হোসেনের সভাপতিত্বে সদর উপজেলা এনসিটিএফ সভাপতি মুশফিকুর  রহমান রিয়াদ ও গাংনী উপজেলা এনসিটিএফ সাধারণ সম্পাদক মাহফুজা আক্তার মীম এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে এই শিশু সংলাপ এ উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জনাব ইবাদত হোসেন। এছাড়াও জেলা শিক্ষা অফিস প্রতিনিধি, জেলা মহিলা অফিস প্রতিনিধি, পলাশী পাড়া সমাজ কল্যান সমিতির কর্মকর্তা, সেভ দ্যা চিলড্রেনের কর্মকর্তা, সিসিজি, সিবিও, বিভিন্ন এনজিও প্রতিনিধিগণ, সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধি এবং মেহেরপুর জেলার সকল উপজেলা ও ইউনিয়ন এনসিটিএফ কমিটির প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের প্রথম পর্বে শিশুদের সংগৃহিত জেলা শিশু অধিকার পরিস্থিতিকে শিক্ষা, সুরক্ষা, স্বাস্থ্য, বিনোদন ও শিশুর অংশগ্রহন এই ৫টি মূল বিষয়ের আলোকে প্রায় ১৫টিরও বেশী ইস্যু ও সুপারিশ সকলের মাঝে উত্থাপন করে।

এরপর স্থানীয় সুশীল সমাজ তাদের বক্তব্য প্রদান করে এবং শিশুদের উত্থাপিত সমস্যাগুলোর সাথে সমর্থন জানিয়ে জেলা প্রশাসন এর সহযোগিতায় তা সমাধানের অনুরোধ জানান।

প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক মহোদয় জনাব ইবাদত হোসেন এনসিটিএফ সদস্যদের শিশুদের সমস্যা চিহ্নিত করা, সুপারিশ দিতে পারা ও তা বড়দের মাঝে উপস্থাপন করার দক্ষতা দেখে ভূয়সী প্রশংসা করেন। তিনি শিশুদের সমস্যাগুলো যৌক্তিক এবং প্রশাসন এর প্যানেল ভুক্ত দপ্তরগুলোর সভায় তা উত্থাপন করে সংশ্লিষ্ট সমস্যা সমাধানের প্রতিশ্রুতি দেন। এই ধরনের আয়োজনে পাশে থাকার প্রত্যাশা ব্যক্ত করেন।
সবশেষে সভাপতি এস এম মেহেরাব হোসেনের ধন্যবাদ জ্ঞাপন ও সমাপনী বক্তব্যের মাধ্যমে মেহেরপুর শিশু বান্ধব বিদ্যালয় গঠন ও জেলার শিশু অধিকার পরিস্থিতি বিষয়ক শিশু সংলাপ আয়োজনের সমাপ্তি হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ