Translate

শিশুদের কাছে প্রিয় এখন সিরাজগঞ্জের রিয়া রুপন শিশুপার্ক

সাকলাইন শিহাব,শিশু বার্তা প্রতিনিধি,সিরাজগঞ্জ:

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ব্যক্তি উদ্যোগে গড়া রিয়া রুপন পার্কটি দিনে দিনে সবার কাছে জনপ্রিয় হয়ে উঠছে।উল্লাপাড়া উপজেলা সদর থেকে প্রায় সাড়ে তিন কিলোমিটার দূরে চড়-ইমুড়ি এলাকায় প্রতিষ্ঠিত হয়েছে পার্কটি।

প্রকৃতি ও বৃক্ষ প্রেমিক নারী নেত্রী বিশিষ্ট ব্যবসায়ি সমাজ সেবিকা রিবলী ইসলাম কবিতা ২০১২ সালে ২ কোটি টাকা ব্যায়ে ৫৫ বিঘা জমির উপর গড়ে তোলেন এই বিনোদন পার্কটি।চারদিকে সবুজের সমারোহ,মাঝখানে একটি বিশাল পুকুর আর সরিবদ্ধ নানা জাতের গাছ গাছালিতে ভরা পার্কের ভিতরে প্রবেশ করলে মনপ্রান জুড়িয়ে যায় এখানে ঘুড়তে আসা দর্শনার্থীদের।

পহেলা বৈশাখ,ঈদ,পূজা, বিভিন্ন জাতীয় দিবস, সরকারী ছুটির দিনসহ নিয়মিত লেগে থাকে দর্শনার্থীদের উপচে পড়া ভিড়।বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান,সামাজিক ও রাজনৈতিক দল,স্থানীয় প্রশাসন আয়োজন করে নানা অনুষ্ঠানের।পার্কটির ভিতরে রয়েছে আনন্দ বিনোদন ও শিক্ষনীয় অনেক কিছুর।



এখানে তুলে ধরা হয়েছে আধুনিক ও প্রাচীন অনেক ঐতিহ্যবাহী স্থাপনা। দেশীয় ফলজ ও বনজ বৃক্ষ দিয়ে ভরপুর পার্কটি।পার্কটির চারদিকে করা হয়েছে উচু প্রাচীর।এই পার্কে ভ্রমনের সময় দর্শনার্থীদের ক্লান্তী দূর করতে বিশেষ জায়গা গুলোতে রয়েছে বসার সু-ব্যবস্থাসহ রেষ্ট হাউস।দর্শনার্থীদের নিরাপত্তার জন্য আছে পার্কের নিজস্ব পোশাকধারী নিরাপত্তা কর্মী।



পার্কটিতে শিশুদের জন্য দোলনা,ট্রেনসহ বিভিন্ন রাইডার্স রয়েছে।আরো রয়েছে অবিকল মিশরের পিরামিড, গড়িলা,তাজমহল, স্মৃতি সৌধ,শহীদ মিনার,দেশের মানচিত্র, জাতীয় ফুল শাপলার ভার্স্কয সত্যিই চোখে পড়ার মতো।

দেশের বিভিন্ন জেলা থেকে শিক্ষা সফর ও পিকনিক স্পট হিসেবেও দিন দিন এই পার্কের কদর বাড়ছে।এখানে এসে মুগ্ধ হচ্ছে দর্শনার্থিরা।একাকি কিংবা দল বেধে,আবার কেউ আসছেন নিজের মনে মানুষটাকে নিয়ে।আবার কেউ বা আসে পরিবার মিলে।।

 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য