Translate

গলাচিপায় পরিক্ষার ফি না দিতে পারায় এতিম ছাত্রীর পরীক্ষা নেননি প্রধান শিক্ষক

গলাচিপায় পরিক্ষার ফি না দিতে পারায় এতিম ছাত্রীর পরীক্ষা নেননি প্রধান শিক্ষক


গলাচিপা(পটুয়াখালী) প্রতিনিধি ঃ
শিক্ষা জাতির মেরুদণ্ড, মেরুদন্ডহিন প্রানি যেমন অকৃতকার্য তেমনি শিক্ষা ব্যতিত একটা জাতি ততটাই অকৃতকার্য। তবে পরিক্ষার ফি না দেওয়ায় কেন এতিম কেও অকৃতকার্য করবে?প্রশ্নটা হয়তো সহজ, কিন্তু উত্তরটা কঠিন।

পটুয়াখালীর গলাচিপার উদয়ন মাধ্যমিক বিদ্যালয়ের দাবীকৃত পরিক্ষার ফি টাকা পরিশোধ করতে না পারায় ইদিতা জাহান আদুরী নামের অষ্টম শ্রেনির এতিম এক ছাত্রীকে পরীক্ষা কেন্দ্র থেকে বের করে দিয়েছে প্রধান শিক্ষক । এতে অভিভাবক সমাজে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

ছাত্রীর পরিবার সূত্র জানায়, গলাচিপা পৌর এলাকার উদয়ন মাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণির এতিম ছাত্রী ইদিতা জাহান আদুরীর আজ (শনিবার)অর্ধ বার্ষিকী পরীক্ষা ছিল। আদুরীর কাছে বিদ্যালয়ের আটশত টাকা পাওনা ছিল। আদুরীর মা ফিরোজা বেগম জানান, সকালে পরীক্ষা শুরুর আগে আদুরীকে নিয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মোঃমিজানুর রহমান কাছে গিয়ে তিনশত টাকা নিয়ে পরীক্ষা দেয়ার অনুমতির অনুরোধ করে। তিনি অনুমতি না দিয়ে টেবিল থেকে টাকা ছুড়ে মারেন এবং রুম থেকে বের করে দেয়। পরীক্ষা শুরুর ১ঘন্টা অপেক্ষা করার পরও অনুমতি না পেয়ে মেয়েকে নিয়ে কাঁদতে কাঁদতে বাড়ি ফিরে যায়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মোঃমিজানুর রহমান (মুঠোফোনে) জানান, কোন ছাত্রীকে বিদ্যালয় থেকে বের করে দেয়া হয়নি। আজ ছিল পরীক্ষার প্রথম দিন। হয়তো পরে আসতে বলা হয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃগোলাম মোস্তফাকে মুঠো ফোনে একাধিক বার চেষ্টা করেও পাওয়া যায়নি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ