Translate

ঠাকুরগাঁওয়ে রবীন্দ্র-নজরুল জয়ন্তী উদযাপন

মোঃ মাহিন সরকার, শিশু বার্তা প্রতিনিধি, ঠাকুরগাঁও:

বর্ণিল আয়োজনে কবি গুরু রবীন্দ্রনাথ ঠাকুর এর ১৫৮তম ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২০তম জন্ম জয়ন্তী উদযাপন করেছে বাংলাদেশ শিশু একাডেমি ঠাকুরগাঁও। বৃহস্পতিবার (১ আগষ্ট) বিকেলে ঠাকুরগাঁও উপজেলা পরিষদ অডিটোরিয়ামে এ উপলক্ষে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

হাজেরা তানজীমের সঞ্চালনায় আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে উপস্থিত অতিথি বৃন্দকে ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেন শিশু একাডেমির শিশুরা। জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো: জবেদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট শীলাব্রত কর্মকার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সদর উপজেলা নির্বাহী অফিসার জেলা পরিষদের সদস্য নজরুল ইসলাম স্বপন ও ঠাকুরগাঁ প্রেসক্লাবের সভাপতি জনাব মনসুর আলী প্রমুখ।

জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জবেদ আলী’র শুভেচ্ছা বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুরু হয় । আলোচনা সভায় অতিথিরা সংক্ষিপ্তাকারে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের আত্মজীবিনী ও বাংলা সাহিত্যে তাঁদের অবদানের কথা শিশুদের সামনে তুলে ধরেন। আলোচনা সভা শেষে শিশু একাডেমি আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা। পরে শিশু একাডেমির শিশুদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।এতে অন্যান্য শিশু সংগঠনের শিশুশিল্পীরা অশংগ্রহণ করে ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ