Translate

ঠাকুরগাঁওয়ে শোক দিবস পালিত, ২১ জন শিশুকে পুরস্কার বিতরণ

মোঃ মাহিন সরকার শিশু বার্তা প্রতিনিধি, ঠাকুরগাঁওঃ ঠাকুরগাঁওয়ে নানা কর্মসূচির মধ্যদিয়ে জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। জাতির জনক বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদত বার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা জানাতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের ঢল নেমেছে ঠাকুরগাঁওয়ে। বৃহস্পতিবার (১৫-ই আগস্ট) সকাল ৯ টায় ঠাকুরগাঁও জেলা প্রশাসনের আয়োজনে জজ কোর্ট চত্বর থেকে একটি শোক র‌্যালি বের হয়ে জেলা পরিষদ ডাক বাংলো মিলনায়তনে গিয়ে শেষ হয়।

এসময় প্রথমে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক ও শ্রদ্ধা নিবেদন করেন ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন। পরে ঠাকুরগাঁও জেলা প্রশাসনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পাঅর্পণ ও শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম, জেলা পুলিশ প্রশাসনের পক্ষ থেকে পুলিশ সুপার মোহাঃ মনিরুজ্জামান পিপিএম-সেবা। এসময় সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে ১ মিনিট নিরবতা পালন করা হয় ও তার আত্মার মাগফিরাত কামনা করে দেশ ও জাতির কল্যাণে দোয়া করা হয়।

এছাড়াও ঠাকুরগাঁও জেলা বিচারকদের পক্ষে ও জেলা আইনজীবি সমিতি, ঠাকুরগাঁও প্রেস ক্লাব, জেলা বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক ও শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা নিবেদন শেষে ঠাকুরগাঁও অডিটরিয়াম (বিডি হল) হলের সভাকক্ষে জাতীয় শোক দিবস পালন উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিমের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, আ.লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা আ.লীগের সহসভাপতি মাহবুবুর রহমান খোকন, জেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান মুহাঃ সাদেক কুরাইশী, পুলিশ সুপার মোহাঃ মোহাঃ মনিরুজ্জামান পিপিএম-সেবা, ঠাকুরগাঁও প্রেস ক্লাবের সভাপতি মনসুর আলী। বক্তব্য শেষে ঠাকুরগাঁও শিশু একাডেমি ও জেলা প্রশাসনের আয়োজনে জাতিয় শোক দিবস পালন উপলক্ষে গত ৭ আগস্টে অনুষ্ঠিত বঙ্গবন্ধুর ভাষণ, চিত্রাংকন, কবিতা ও ছাড় আবৃত্তি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিযোগী বিজয়ী ২১ জন শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এসময় আরও উপস্থিত ছিলেন, ঠাকুরগাঁওয়ের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নূর কুতুবুল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিনুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার আল-আসাদ-মোঃ মাহফুজুল ইসলাম, সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিলাব্রত কর্মকার, অমিত কুমার সাহা, সদর উপজেলা আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলাম স্বপন, শিশু বিষয়ক কর্মকর্তা জাবেদ আলী প্রমুখ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ