Translate

সিরাজগঞ্জে ৫'শ শিক্ষার্থীর মাঝে গাছের চারা বিতরণ



 
সাদিয়া ঈমাম শৈলী, স্টাফ রিপোর্টারঃ উল্লাপাড়া উপজেলার বড়হর ডেফলবাড়ী গ্রামের বৃক্ষপ্রেমী আবুল হোসেনের ব্যক্তিগত উদ্যোগে  ১৪ সেপ্টেম্বর শনিবার সকাল ১০.০০ টায় সিরাজগঞ্জ জেলার শিয়ালকোল আব্দুল্লাহ আল মাহমুদ মেমোরিয়াল স্কুল এন্ড কলেজে ৫'শ শিক্ষার্থীর মাঝে জলপাই, কদবেল,জাম,বাদামী,জামির,মেহগনি,আকাশমণি,বহেরা,হরতকি,নিম,কৃষ্ণচূড়া,কাঞ্চন,কড়ই,জারুলসহ বিভিন্ন প্রজাতির ৫'শ গাছের চারা বিতরণ করা হয়েছে।এছাড়া প্রতিষ্ঠান প্রাঙ্গণে বৃক্ষরোপন করা হয়েছে।

সিরাজগঞ্জের সুযোগ্য জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এই বৃক্ষরোপন ও চারা বিতরণ কর্মসূচীর উদ্বোধন করেন।এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আব্দুল্লাহ আল মাহমুদ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মাসুদ রানা অসীম ,ম্যানেজিং কমিটির সভাপতি জামাল উদ্দীন তালিকদার ,গোলাম আজম তালুকদার বাবলু,ম্যানেজিং কমিটির সদস্য আব্দুল মান্নান, আব্দুল্লাহ আল মাহমুদ স্কুল এন্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক গোপাল চন্দ্র রায়,কলেজের সহকারী অধ্যাপক আব্দুল করিম খান, সহকারী অধ্যাপক নীহার রঞ্জন সরকার,প্রভাষক আব্দুল বাসেদ,প্রভাষক হাসান মোর্শেদ, সহকারী শিক্ষক শাহাদাত হোসেন, এবং অন্যান্য শিক্ষকবৃন্দ।
জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ বলেন,পরিবেশের ভারসাম্য রক্ষা ও টেকশই উন্নয়নের লক্ষে প্রতিটি বাড়ি, শিক্ষাপ্রতিষ্ঠান ও ফাকা স্থানে বৃক্ষরোপন অত্যন্ত জরুরি। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন,তোমাদের এবং পরবর্তী প্রজন্মের জন্য পরিবেশবান্ধব সবুজ বাংলাদেশ গড়তে বৃক্ষপ্রেমী আবুল হোসেনের মত প্রত্যেকেই গাছের চারা রোপন করতে হবে।

বৃক্ষপ্রেমী আবুল হোসেন জানান, ‘‘যেহেতু মানবজাতি ও প্রাণীকুলের বেচেঁ থাকার সকল মৌলিক চাহিদা পুরনের প্রধান উৎস বৃক্ষ।এছাড়া জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবেলা,পরিবেশের ভারসাম্য রক্ষা ও সবুজ বাংলাদেশ গড়তে বৃক্ষরোপনের কোনো বিকল্প নাই। তাই ২০১০ সালে "সবুজ বৃক্ষ রোপন করি, সবুজ সিরাজগঞ্জ জেলা গড়ি"স্লোগানে ব্যক্তিগত উদ্যোগে আজীবন মেয়াদী বৃক্ষরোপন ও চারা বিতরণ কর্মসূচী চালিয়ে যাচ্ছি।সরকারসহ সকলের সার্বিক সুপরামর্শ পেলে "বৃক্ষ যার যার অক্সিজেন সবার" স্লোগানে আজীবন সবুজ বৃক্ষরোপণ ও শাক সবজি বীজ এবং গাছের চারা বিতরণের মাধ্যমে বাংলাদেশকে সারা বিশ্বের রোল মডেল হিসেবে তুলে ধরতে চান সিরাজগঞ্জের বৃক্ষপ্রেমী আবুল হোসেন।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য