Translate

সিরাজগঞ্জে বাল্যবিবাহ প্রতিরোধে বিশেষ অবদান রাখায় এসিল্যান্ড আনিসুর রহমানকে সম্মাননা প্রদান

সিরাজগঞ্জে বাল্যবিবাহ প্রতিরোধে বিশেষ   অবদান রাখায় এসিল্যান্ড আনিসুর রহমানকে সম্মাননা প্রদান

বিশেষ প্রতিনিধিঃ
সারাদেশের ধারাবাহিকতায় সিরাজগঞ্জেও জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর এর আয়োজনে  জাতীয় কন্যা শিশু দিবস-২০১৯ পালিত হয়েছে। সোমবার (৩০/০৯/২০১৯) সকালে রহমতগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে একটি আলোচনা সভা ও সম্মাননা প্রদান করা  হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ জেলার সুযোগ্য জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ এবং অনুষ্ঠানের সভাপতিত্ব অরেন উক্ত বিদ্যালয়ের পরিচালনা পর্ষদ এর সভাপতি বীরমুক্তিযোদ্ধা জনাব গাজী হাসান খসরু খান ।আরও উপস্থিত ছিলেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা জনাব মোঃ আক্তারুজ্জামান, ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোঃ সাইফুল ইসলাম, উপপরিচালক, মহিলা বিষয়ক অধিদপ্তর জনাব কানিজ ফাতেমা,সহকারী তথ্য কর্মকর্তা জনাব মোঃ আব্দুল্লাহ আল মামুন,অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব মোঃ নজরুল ইসলাম প্রমুখ।
এসময় জেলা পর্যায়ে বাল্যবিবাহ প্রতিরোধে ভূমিকা রাখায় সিরাজগঞ্জ সদরের সহকারী কমিশনার (ভূমি) জনাব মোঃ আনিসুর রহমানকে বিশেষ সম্মাননা স্মারক প্রদান করা হয়। জানাযায়, সিরাজগঞ্জ জেলায় এ পর্যন্ত ১৬০টি বাল্যবিবাহ বন্ধ করেছেন তিনি। এবং তিনি দুইবার একদিনে ০৭ (সাত) বাল্যবিবাহ বন্ধ করে ইতোমধ্যে রেকর্ড গড়েছেন।
বাল্যবিবাহ প্রতিরোধে অসামান্য অবদান রাখায় সিরাজগঞ্জ সদরের সহকারী কমিশনার (ভূমি) এর হাতে বিশেষ সম্মাননা স্মারক টি প্রদান করেন সিরাজগঞ্জ জেলার জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ।
আলোচনা সভা শেষে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর এর আয়োজনে স্কুলের মেয়েদের সেনেটারী ন্যাপকিন বিতরণ করা হয়। উক্ত অনুষ্ঠানে উক্ত বিদ্যালয়ের শিক্ষকমন্ডলী ও ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ