Translate

বগুড়া আজিজুল হক থিয়েটারের ৩৫ তম প্রতিষ্ঠা বার্ষিকীর সমাপনী


শাহরিয়ার হাসিব, শিশু বার্তা প্রতিনিধি, বগুড়া
হাতের মুঠোয় হাজার বছর আমরা চলেছি সামনে এই দীপ্তিমান স্লোগান বক্ষে ধারণ করে কলেজ থিয়েটার বগুড়া ৩৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ৩ দিনব্যাপী পথ নাট্যোৎসবের সমাপনী দিনের পদরেখারর চিত্র ভিন্ন আঙ্গগিকে পরিবেশিত হয়।

সমাপনী দিনে কলেজ থিয়েটারের প্রতিষ্ঠাতা সভাপতি এ্যাডঃ পলাশ খন্দকারের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন কলেজ থিয়েটারের প্রধান উপদেষ্টা সরকারি আজিজুল হক কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ শাহজাহান আলী, বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ গ্রাম থিয়েটারের সাধারণ সম্পাদক জনাব তৌফিক হাসান ময়না, সরকারি আজিজুল হক কলেজের আরবী ও ইসলাম শিক্ষা বিভাগের বিভাগীয় প্রধান মোহাম্মদ আব্দুর রশীদ , টি এম এস এস এর পরামর্শক ও বাংলাদেশ সরকারের সাবেক যুগ্ম সচিব জনাব নাজমুল হক, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক ও বাংলাদেশ গ্রাম থিয়েটারের কার্যনিবাহী সদস্য জনাব আব্দুল হান্নান, বগুড়া ইয়্যূথ কয়্যারের সভাপতি জনাব আতিকুর রহমান মিঠু, আমন্ত্রিত অতিথি ছিলেন পশ্চিমবঙ্গ মালদা জেলার বিষাণ নাট্য সংস্থার পরিচালক জনাব তাপস বন্দোপাধ্যায় ।

আলোচনা সভা শেষে কলেজ থিয়েটারের ৩৫ তম প্রতিষ্ঠা বার্ষিকীতে ৫ জন কে সংবর্ধনা দেয়া হয়। সংবর্ধিত ব্যাক্তিরা হলেন, কলেজ থিয়েটারের প্রধান উপদেষ্টা সরকারি আজিজুল হক কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ শাহজাহান আলী, বগুড়া জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান তারুণ্যের অহংকার পরিচ্ছন্ন রাজনীতিবীদ জনাব সুলতান মাহমুদ খান রনি, কলেজ থিয়েটারের সাবেক নাট্যকর্মি ও দৈনিক জনকণ্ঠ পত্রিকার সহ- সম্পাদক জনাব মোঃ আনোয়ারুল ইসলাম সাজু, বগুড়া থিয়েটারের অগ্রজ নাট্যকর্মি জনাব মোঃ সাইফুল ইসলাম এবং ফিউশন বাউলের পক্ষ থেকে সংবর্ধিত হন জনাব মোঃ মুকুল ফকির।

সংবর্ধনা শেষে সর্তীর্থ থিয়েটার, ঈশ্বরদী, পাবনা ড. সেলিম আল দীন রচিত ও কানাই লাল মন্ডলের নির্দেশনায় "সঙবাদ কার্টুন " নাটক পরিবেশন করেন।পর্যায়ক্রমে, সৈয়দ আহম্মদ কলেজ থিয়েটার রবীন্দ্রনাথ ঠাকুর রচিত ও সুশান্ত ঘোষের নির্দেশনায় নাটক "বিনি পয়সার ভোজ", সরকারি আজিজুল হক কলেজ থিয়েটার বিমল বন্দোপাধ্যায় রচিত ও কবির রহমান ও আমজাদ শোভনের নির্দেশনায় "একটি অবাস্তব গল্প " নাটক, এবং সবশেষে বগুড়া থিয়েটার দুলেন্দ্র ভৌমিক রচিত ও কনক কুমার পাল অলকের নির্দেশনায় "গুপ্তবিদ্যা " নাটক পরিবেশন করে। নাটক মঞ্চায়ণ শেষে কলেজ থিয়েটারের কর্মিরা তাদের অনবদ্য প্রোযোজনা "ফিউশন বাউল " গান পরিবেশন করে।

পরিশেষে দেশ ও জাতির মঙ্গল কামনায় তিন টি ফানুস উড়িয়ে ৩দিনব্যাপি পথ নাট্যোৎসবের সমাপনী ঘোষণা করা হয়।উল্লেখ্য যে, সমাপনী অনুষ্ঠানের সঞ্চালনা করেন কলেজ থিয়েটারের সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম বুলবুল।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ