Translate

বটবৃক্ষ নোমান ভাই

এস,এম মানজুরুল ইসলাম সাজিদ ,শিশু বার্তা প্রতিনিধি, বাগেরহাটঃ
স্কুল শেষে কলেজের গন্ডিতে পা দিলাম ক'দিন আগেই।  আমার স্বপ্ন ছিল বাগেরহাট সরকারি পিসি কলেজে এ পড়ার, তা পূরন হয়েছে।

এখানে সব পরিচিত ও প্রিয় মুখ,মমতাময়ী,সদা হাস্য উজ্জ্বল, দরদী ও প্রতিবাদী, ছাএদের ভোটে নির্বাচিত জনপ্রিয় পিসি কলেজ ছাএ সংসদের ভিপি সরদার ইয়াছির আরাফাত নোমান। আপনি
আমার লেখাটা পড়বেন কিনা  জানি না,  তবুও এই লেখা আপনার উদ্দেশ্যেই। আপনাকে অনেক আগে থেকে চিনতাম। আপনি আমার প্রতিবেশী ভাই ও আত্নীয়ও  হন।

তবে তার সাথে চলার সুযোগ হয় নি কারন তিনি একজন ব্যস্ত মানুষ।তবে আমার  সৌভাগ্য হয় তিনি যে কলেজের ভিপি সে  কলেজে পড়ার।তাই আমি তাকে আরো কাছ থেকে পাওয়ার সুযোগ হয়েছে কলেজের  পড়ার সুবাদে।আমার আত্নীয় হওয়ার কারনে  আমার ভালো করেই চেনেন আমাকে।রাস্তার দেখা হলে ভয়ে রাস্তার ওপার থেকে লুকিয়ে  গেলেও তিনি কখন না দেখা হন না।তার চোখ যেনো দূরবীন। আপনি হাত ধরে পিসি কলেজের অনেক উন্নয়ন হয়েছে।করেছেন অনেক সংগ্রাম,আন্দলোন, দিয়েছে সুষ্ঠ ও সুন্দর কলেজ পরিবেশ।কোন ছাএ যেকোনো সময় গেলেই আমার সাহায্য পায় তারা।হোক রাত বা দিন। ২৪ ঘন্টা। তবে সে সমস্যা হতে হবে ন্যায়, অন্যায় হলে তা আবার তিনি প্রশয় দেন না।
আপনার মত একজন ছাএ প্রতিনিধি পেতে হলে ভাগ্যবান হতে হয়।আপনি তো শুধু ছাএ সংসদের ভিপি  হিসেবে নন, কখনও বড় ভাই, কখনও বন্ধু, কখনও বা অভিভাবক হিসেবে দায়িত্ব পালন করেন।তাই বুঝি আপনাকে ভালোবেসে ছাএরা  নাম দিয়েছে বটবৃক্ষ।কারন আপনি আমাদের মাথার উপরের ছায়া।  আপনি একজন নিয়মিত সোচ্চার প্রতিবাদী। সৃষ্টিকর্তা  বুঝি আমাকে ভালবাসা পাওয়ার জন্য  পৃথিবীতে পাঠিয়েছেন।গনবনের  মত অসংখ্য মানুষের অজস্র ভালবাসায় জ্বলজ্বল করে আমার ছোট্ট মনখানা । সবসময় ভালবাসা পেয়েছি চেনা অচেনা হাজারো মানুষের কাছে। আশা করি আরো পাবো। পিসি কলেজে এসেই  ভালবাসার ঝুলিটা তো কানায় কানায় পূর্ণ হয়েছে! ক্যাম্পাসে অনেক বড় ভাই আছেন। তবে আপনি এক অতুলনীয় অন্যতম ভাই।সার্থক বড় ভাইয়ের  ছোট ভাই বলে নিজেকে গর্বীত মনে করি।কিন্তু সবার চলে যেতে হবে একদিন, আমরাও বড় হয়েছি। তবে একদিন কলেজেট পাঠ চুকিয়ে যাবো বিশ্ববিদ্যালয়ে। হয়তো দেখা হবে রাস্তায় কিন্তু আপনাকে আর  পাওয়া হবে না কলেজে। আপনি হয়তো কর্ম ব্যস্ততায় ভুলে যাবেন আমাকে, কিন্তু আমি আপনাকে মনে রাখবো আজীবন।তবে আপনার আদর্শ, স্নেহ, মমতা নিয়ে মানুষের মতো মানুষ হবো।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য