Translate

বিদ্যালয়ে ১০ দিনব্যাপী মুক্তিযুদ্ধের বিজয়মেলা



সৈয়দ আবুল হাসনাত জিসান,শিশু বার্তা প্রতিনিধি,মিরসরাই,(চট্টগ্রাম):

চট্টগ্রাম জেলার মিরসরাই উপজেলার জোরারগঞ্জ স্কুল মাঠে ১০দিনব্যাপী মুক্তিযুদ্ধের বিজয়মেলার উদ্বোধন। গত ২৩ডিসেম্বর (সোমবার)৪টার দিকে সাদা পায়রা ও রঙিন বেলুন উড়িয়ে উক্ত বিজয় মেলার উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক গৃহায়ন ও গনপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। এর আগে বিকাল ৩টা থেকে উপজেলার জোরারগঞ্জ এলাকায় মুক্তিযোদ্ধা জনতার অংশগ্রহণে একটি বিজয় শোভাযাত্রা বের করা হয়।

মুক্তিযুদ্ধের বিজয়মেলার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন 'আমাদের মুক্তিযোদ্ধারা এবং আমাদের মুক্তিযোদ্ধা সন্তানদের আমি একটি সুখবর দিতে চাই, তা হলো মিরসরাইতে একটি মুক্তিযুদ্ধ যাদুঘর নির্মাণ করা হবে। কারণ দেশের সবচে বেশি মুক্তিযোদ্ধা অংশগ্রহণ করেছিল মিরসরাই উপজেলা এলাকা থেকে।'

বিকাল সাড়ে ৪টার নাগাদ মেলা উদ্পান পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আবুল হাশিমের সভাপতিত্বে, সুভাষ সরকার ও মানারাত আহম্মেদ চৌধুরী বাবুর যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদ্য নির্বাচিত চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান, মিরসরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. জসিম উদ্দিন, মুক্তিযুদ্ধের সংগঠক মহিউদ্দিন আহম্মেদ রাশেদ, বিশিষ্ট সাহিত্যিক মুক্তিযোদ্ধা কাইয়ুম নিজামী, মিরসরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর ভূঁইয়া, বিজয়মেলা কমিটির মহাসচিব রেজাউল করিম চৌধুরী হুমায়ুন, প্রধান সমন্বয়ক মকছুদ আহম্মদ চৌধুরী, চট্টগ্রাম উত্তরজেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন তপু, স্থানীয় আওয়ামী লীগের সভাপতি শ্যামল দেওয়ানজী ও সাধারণ সম্পাদক রেজাউল করিম মাষ্টার প্রমুখ।

মেলায় বিভিন্ন রকমের পন্যের দোকানের পাশাপাশি বসেছে খাবারের দোকান,মেলায় প্রতিদিন আলোচনা সভা,প্রাতিষ্ঠানিক সাংস্কৃতিক অনুষ্ঠান সহ দেশের নামকরা শিল্পীদের অংশগ্রহনে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য