Translate

বিএনসিপি সিরাজগঞ্জের উদ্যোগে শিক্ষা উপকরণ পেল দরিদ্র শিশু কিশোররা


মোঃ রিফাত খানঃ
তৃণমূল পর্যায়ে দরিদ্র শিশু কিশোর দের শিক্ষার প্রতি আগ্রহী করার লক্ষ্যে বাংলাদেশ ন্যাশনাল চাইল্ড পার্লামেন্ট-বিএনসিপি সিরাজগঞ্জ এর উদ্যোগে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।গতকাল ২১ জানুয়ারি ২০২০ মঙ্গলবার সকাল ১১ ঘটিকায় খোকশাবাড়ী ইউনিয়ন এর ভাট পিয়ারী জা: রা সা: বহুমুখী উচ্চ বিদ্যালয়ে বিএনসিপি সিরাজগঞ্জের দরিদ্র শিশু কিশোর দের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।
উক্ত অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব হাজী মোঃ রেজাউল করীম মুন্সী, সাবেক ইউনিয়ন পরিষদ সদস্য জনাব আবুল হোসেন ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব মোঃ আহসান উল্লাহসহ অত্র এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এছাড়াও উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিএনসিপি সিরাজগঞ্জের গভর্নর দীপংকর ভদ্র দীপ্ত, মুখ্যমন্ত্রী দ্বীন মোহাম্মদ সাব্বির, স্বরাষ্ট্রমন্ত্রী মো: রিফাত খান,সাবেক উপ স্বরাষ্ট্রমন্ত্রী শাহারিয়ার সবুজ। অনুষ্ঠানটি পরিচালনা করেন সমবায়,স্বাস্থ্য ও মানবসম্পদ বিষয়ক মন্ত্রী (ভারপ্রাপ্ত) শেখ মেহেদী।

বিএনসিপি সিরাজগঞ্জের উদ্যোগে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীরা শিক্ষা উপকরণ পেয়ে লেখাপড়ার প্রতি আরো আগ্রহী হবে এমনটাই মনে করছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

উক্ত অনুষ্ঠানে গভর্নর দীপংকর ভদ্র দীপ্ত জানান, বিএনসিপি সিরাজগঞ্জ শুধু শহর নয় গ্রামের শিশু কিশোর দের কথা চিন্তা করে। দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীরাও যেন কোনো অংশে পিছিয়ে না থাকে এ লক্ষ্যেই আমাদের এই উদ্যোগ।
বিএনসিপি সিরাজগঞ্জের মুখ্যমন্ত্রী দ্বীন মোহম্মদ সাব্বির বলেন, আমরা একটি আলোকিত বাংলাদের বিনিরমানের প্রত্যয়ে কাজ করে যাচ্ছি। এরই অংশ হিসেবে আমরা শিশুদের শিক্ষার পথ প্রসারিত করার জন্য আমরা এ পদক্ষেপ হাতে নিয়েছি।

বিএনসিপি সিরাজগঞ্জের স্বরাষ্ট্রমন্ত্রী মো: রিফাত খান জানায়, বিএনসিপি সিরাজগঞ্জ সর্বদাই শিশু কিশোরদের পাশে আছে। দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের নতুন বছরে পড়ালেখার প্রতি আরো আগ্রহী করার লক্ষ্যেই আমাদের এই উদ্যোগ।

নতুন বছরের প্রথম মাসে শিক্ষা উপকরণ হাতে পেয়ে শিশু কিশোররাও খুশি ও আনন্দিত। তারা বলে, তারাও ভালোভাবে লেখাপড়া করে বড় হয়ে আগামীতে দেশের অন্যান্য শিশুদের জন্য কাজ করবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য