Translate

গাইবান্ধায় এনসিটিএফ এর স্কুল কমিটি গঠন


হুজাইফা হোসাইন, শিশু বার্তা প্রতিনিধি, গাইবান্ধা:
জাতীয় পর্যায়ে শিশু অধিকার বাস্তবায়নকারী শিশু সংগঠন ন্যাশনাল চিলড্রেন'স টাস্ক ফোর্স (এনসিটিএফ), গাইবান্ধা জেলা কমিটির উদ্যোগে  গত ২৩ ফেব্রুয়ারি, (রবিবার) স্কুল পর্যায়ে শিশু অধিকার পরিস্থিতি মনিটরিং ও এ্যাডভোকেসি লক পরিচালনার জন্য সদস্য সংগ্রহ ও শিশু সুরক্ষায় কমিটি গাইবান্ধা সদর উপজেলার সাহেব উল্লাহ সরকার উচ্চ বিদ্যালয়ে "শিশু সুরক্ষা স্কুল কমিটি" গঠন করা হয়েছে

এ সময় উপস্থিত ছিলেন এনসিটিএফ এর সভাপতি , সাধারণ সম্পাদক মশিউর রহমান মুছা, সাংগঠনিক সম্পাদক আবিদ হাসান পলক, শিশু গবেষক আছির উদ্দিন, কার্যনিবার্হী সদস্য আনাস আহমেদ ও জেলা ভলান্টিয়ার মো. তাওহীদ তুষার প্রমুখ।
বাংলাদেশ শিশু একাডেমি ও সেভ দ্য চিলড্রেন এর সহযোগিতায় সদস্য সংগ্রহ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন সাহেব উল্লাহ সরকার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শরিফুল ইসলাম শরীফ। সদস্য সংগ্রহ কার্যক্রমের শুরুতে এনসিটিএফ জেলা কমিটির সদস্যরা প্রত্যেক শ্রেণিতে এনসিটিএফ এর কার্যক্রম ও জেলার সর্বশেষ শিশু অধিকার পরিস্থিতি তুলে ধরে।
পরে আগ্রহী ৬০ জন শিশু শিক্ষার্থী এনসিটিএফ এর সাধারণ সদস্য ফরম পূরণ করে। এছাড়াও আগ্রহী নবীন শিশু সদস্যদের মধ্য হতে যোগ্যতা ও দক্ষতার ভিত্তিতে ১১ সদস্যের শিশু সুরক্ষা স্কুল কমিটি গঠন করা হয়। নির্বাচিত সদস্যদেরকে এনসিটিএফ এ তাদের ভুমিকা ও কার্যক্রম, শিশু অধিকার সনদ সম্পর্কে ধারনা দেয়া হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ