Translate

সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়ে মৌলিক ও প্রাথমিক চিকিৎসা প্রশিক্ষণ কর্মাশালা অনুষ্ঠিত


এস.এম. মানজুরুল ইসলাম সাজিদ, বাগেরহাট:
বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, বাগেরহাট ইউনিটের সহযোগিতায় দুইদিনব্যাপী সহশিক্ষা কার্যক্রমের আওতায় রেড ক্রস ও রেড ক্রিসেন্ট এর মৌলিক ও প্রাথমিক চিকিৎসা প্রশিক্ষন কর্মাশালা অনুষ্ঠিত হয়েছে। গত ১৪ ও ১৫ মার্চ বাগেরহাট সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের হল রুমে এই প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত হয়।

প্রশিক্ষন কর্মশালায় উপস্থিত ছিলেন বাগেরহাট রেড ক্রিসেন্ট ইউনিটের যুব প্রধান শরিফুল ইসলাম জুয়েল, উপ যুব প্রধান-১ মো: নাঈমুর রহমান, উপ যুব প্রধান -২ উম্মে কুলসুম, প্রশিক্ষন প্রধান মো: শরিফুল ইসলাম রনি, প্রশিক্ষন বিভাগের উপ প্রধান সুখী আক্তার।

উক্ত প্রশিক্ষণে অত্র বিদ্যালয়ে ৪০ জন শিক্ষার্থীকে রেড ক্রিসেন্ট ও রেড ক্রস এর জন্ম ইতিহাস, মূলনীতি, বাংলাদেশ রেডক্রিসেন্ট কার্যক্রম বিষয়ে জানানো হয় এবং প্রাথমিক চিকিৎসা সমূহ হাতে কলমে শিখানো হয়।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি বাগেরহাট ইউনিটের যুব প্রধান শরীফুল ইসলাম জুয়েল বলেন" বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সহশিক্ষা কার্যক্রমের আওতায় সারা বাংলাদেশে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে মৌলিক ও প্রাথমিক চিকিৎসা বিষয়ক প্রশিক্ষনের উদ্যােগ হাতে নিয়েছে তা দেশের জন্য অনেক কাজে আসবে। তিনি আরও বলেন, একজন মানুষ যদি দু্র্ঘটনার শিকার হয় তার জন্য জরুরী হল প্রাথমিক চিকিৎসা। আর এই প্রাথমিক চিকিৎসা হাতে কলমে শিক্ষার্থীদের মধ্য ছড়িয়ে দেওয়ার জন্য আমারদের এই প্রশিক্ষন কর্মশালা আয়োজন করা হয়েছে। আমাদের বাগেরহাট রেড ক্রিসেন্ট ইউনিট প্রাথমিক চিকিৎসা কর্মাশালা আরো বেগমান করার লক্ষ্য কাজ করে যাচ্ছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য