Translate

স্থগিত হতে পরে প্রাথমিক বিদ্যালয়ের প্রথম সাময়িক পরীক্ষা

প্রাথমিক বিদ্যালয়

শিক্ষা ডেম্ক:
করনা ভাইরাস সংক্রমণ রোধে স্কুল বন্ধ থাকা প্রাথমিক বিদ্যালয়ের প্রথম সাময়িক পরীক্ষা স্থগিত বা বাতিল করা হতে পারে বলে  জানিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সূত্র।

করোনা ভাইরাসের প্রাদূর্ভাবের কারণে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম সাময়িক পরীক্ষা স্থগিত হতে পারে। আগামী ১৫ এপ্রিল থেকে ২৪ এপ্রিলের মধ্যে প্রাথমিকের প্রথম সাময়িক পরীক্ষা হওয়ার কথা। 

কিছু দিনের মধ্যেই পরীক্ষা স্থগিত করার বিষয়ে অধিদপ্তর সবাইকে জানিয়ে দেবে।প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. ফসিউল্লাহ প্রাথমিকের প্রথম সাময়িক পরীক্ষা স্থগিত করার বিষয়ে বলেন, ‘পড়াতেই পারছি না আবার পরীক্ষা কিসের? এ পরিস্থিতিতে পরীক্ষা পেছালে কী এমন ক্ষতি হবে।’
টিভি ও অনলাইন পোর্টালে শ্রেণি কার্যক্রম সম্প্রচারের বিষয়ে মহাপরিচালক বলেন, আমরা এনিয়ে কাজ করছি। এখন শিক্ষকদের একসঙ্গে করার সুযোগ না থাকায় বিষয়ভিত্তিক গ্রুপ করে দিয়ে তাদের নির্দেশনা দিয়েছি। টিভি বা অনলাইন পোর্টালে ক্লাস দেখে শিক্ষার্থীদের বাড়ির কাজ করতে হবে। স্কুল খোলার পর তা সংশ্লিষ্ট শিক্ষকের কাছে জমা দিতে হবে। বাড়ির কাজের উপর প্রাপ্তনম্বর শিক্ষার্থীদের ধারাবাহিক মূল্যায়নের অংশ হিসেবে বিবেচিত হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য