Translate

স্কুলের দিনগুলি


স্কুল জীবনের দিনগুলি

হুজাইফা হোসাইন,বগুড়া:
আজ শরীরটা কেমন!ভালোলাগছে না,খুব ঘুমাতে ইচ্ছা করছে ;কিন্তু ঘুমাতে পারছি না।গতকাল রাতটা কিভাবে কেটে গেল বুঝতেই পারলাম না।গতকাল রাতে দু-একটা বই না পড়তেই যেন রাতটা কেটে গেল।আজ সকালটা যেন শান্ত!চারপাশ শুধু পাখপাখালির কিচিরমিচির শোনা যাষ্ছে।আজ আকাশ নীল।আকাশ নীল দেখে সব খুব আনন্দ লাগছে।কারণ এখন তো বসন্ত কাল।চারপাশ থেকে কৌকিলের কুহ্ কুহ্ ডাক শোনা যাচ্ছে ।তাতে মনে হয় মনটাতে একটু হলেও শান্তি লাগছে।হঠাৎ প্রকৃতি যেন শান্ত হয়ে গেল।আমি নীল আকাশটার দিকে এক দৃষ্টিতে চেয়ে আছি। আবার আবছা আবছা পাখিদের কিচিরমিচির শোনা যাচ্ছে।মনে হয় আরও বেশি ঘুম পাচ্ছে ।ঘুমে বিভোর লাগছে।মনটা খুব ছটপট ছটপট করছিল।খূব ঘুম পাচ্ছে ।কিন্তু ঘুমাতে পারছি না।কারণ আমার তো আজ স্কুল আছে স্কুলে তো যেতে মনে এই কারণে ঘুমাতে পারছি না।স্কুল না থাকলে বোধহয় একটা গভীর ঘুম দিতাম।আচ্ছা ,মনে হয় একটা লাল চা খেলে ঘুম ঘুক ভাবটা কাটবে।
আবার;মাথা ব্যাথাও কমবে।আমাদের বাড়ির আম গাছে কৌকিল কুহ্ কুহ্ ডাকছে তার সাথে তাল মিলিয়ে গাইতে ইচ্ছা করছে।মনে হচ্ছে একটা ছোট ঘুম দিয়ে নেই।একটা গভীর ঘুমে বিভর আমি।প্রায় ৩০ মিনিটের একটা ছোট্ট ঘুম দিয়ে গোসল করে। খাওয়া দাওয়া সেড়ে।করে খাওয়া করে সাইকেল নিয়ে বেড়িয়ে পড়লাম স্কুল ।স্কুলের সময় টা ছিল খুব মজার সারাদিন ক্লাস করা।টিফিনে টিফিন না খেয়ে বন্ধুদের সাথে আড্ডা দেওয়া ।
একটা মজার বিষয় হলো আমি স্কুল আমার ফোনটা নিয়ে যেতাম।স্কুলে সিসিটিভি ক্যামেরা ছিল আমি টিফিনের সময় আমাদের সব বন্ধুরা একসাথে হয়ে ক্লাসের শেষ বেঞ্চে বসে ফোন টিপাটিপি করতাম।সিসিটিভি ক্যামেরা তো কিছুই ধড়তেই পারে না।প্রতিটি ক্লাসে বিভিন্ন মজার কথা বলে আমরা খুবো হাসাহাসি করতাম ।
৬ষ্ঠ ক্লাস ছিল আমাদের আমেনা ম্যামের ক্লাস ইসলাম ক্লাসে প্রচুর মজা হতো খুব মার খেতে হতো হল ক্লাসে ।স্কুলের প্রতিটি শিক্ষক শিক্ষীকা না ছিলো মা/বাবা র মতো।তারা আমাদের স্নেহ আদর দিয়ে পড়ালেখা লিখাতেন।আমরা ইংরেজী শিক্ষক মাইদুল স্যার এর প্রতিটি ক্লাস আমাদের অনুসরনীয়।
আমি আমার স্কুল প্রতিটি শিক্ষক শিক্ষীকা নিয়ে গর্ব বোধ করি।আমি এই রকম সব ও শিক্ষক শিক্ষীকা পেয়ে গর্বিত।স্কুলে প্রতিটি আপুদের আমাদের খুব মজার সময় কাটত।স্কুল শেষে আমি আমাদের সবআ বন্ধুরা একসাথে বাড়িতে আসি।এই চলমান গতিতেই চলছে আমার স্কুল।প্রতিদিন এই ভাবে কেটে যায় আমার স্কুল জীবন।ভালোবাসা ভালোলাগা জড়িয়ে রয়েছে এই স্কুল এই স্কুলের প্রতিটি কক্ষে ,ক্যাপাসে ভালোলাগা ভালোবাসার স্মৃতি জড়িয়ে আছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ