Translate

নেত্রকোনায় তরূণদের ঈদ উপহার বিতরণ


তানজিম আশরাফ রাতুল:
নেত্রকোনায় ঈদ উপহার বিতরন করলো "করোনা ভলান্টিয়ার নেটওয়ার্ক" ও "স্বপ্নবাজদের আড্ডা" সংঘ। করোনার এই ভয়াবহ সময়ে তরুনদের নিয়ে দেশব্যাপী তৈরী করা হয় করোনা ভলান্টিয়ার নেটওয়ার্ক এর টিম।যারা সচেতনতা তৈরী ও অসহায় মানুষদের সাহায্য করতে দেশব্যাপী কাজ করছে।তারই ধারাবাহিকতায় নেত্রকোনা জেলায়ও গড়ে উঠে এর একটি শাখা।

শুরু থেকেই জনসেবা ও সচেতনতা বৃদ্ধিতে আপ্রান চেষ্টা করে যাচ্ছে করোনা ভলান্টিয়ার নেটওয়ার্ক।

প্রথম পর্যায়ে নেত্রকোনা সদরের বিভিন্ন এলাকায় ১৫০টি পরিবারের মাঝে কয়েক ধাপে ইফতার সামগ্রী বিতরন করে তারা। এছাড়াও রমজান মাসে কয়েকটি পরিবারের মাঝে খাদ্য সামগ্রীহ বিতরন করেছেন তারা।

দ্বিতীয় পর্যায়ে, "করোনা ভলান্টিয়ার নেটওয়ার্ক (CVN)" ও "স্বপ্নবাজদের আড্ডা" সংঘের যৌথ প্রচেষ্টায় নেত্রকোনার আরো ৪টি স্থানের ৪৭টি পরিবারে প্রতি পরিবারের জন্য চাল ৫ কেজি, ডাল ১ কেজি,পেঁয়াজ ১ কেজি, আলু ১ কেজি,তেল ১লিটার, লবণ ১ কেজি,সাবান ১টি এবং শিশুদের জন্য ঈদ সামগ্রী হিসেবে রয়েছে ছেলে মেয়েদের জন্য নতুন ঈদ বস্ত্র।CVN নেত্রকোনা ও "স্বপ্নবাজদের আড্ডা" সংঘের সদস্যদের অক্লান্ত পরিশ্রমে হাসি ফুটেছে কয়েকটি পরিবারের মাঝে।

CVN নেত্রকোনা টিমের সমন্বয়ক মাহবুব আলম প্রিন্স জানান, ঈদের পর খেটে খাওয়া মানুষদের মাঝে আরো কিছু পরিমান খাদ্য সামগ্রী বিতরণের ইচ্ছা আছে।সামর্থবানরা সহায়তা করলে পরিবারের সংখ্যাটা আরো বাড়াতে পারবো বলে আশা করি।
আরেকজন ভলান্টিয়ার অরিজিৎ দত্ত আবীর জানান,যতোটা পেরেছি,আমরা চেষ্টা করেছি। সামর্থবানদের সহায়তা পেলে ঈদে আরো কিছু মানুষদের মুখে আমরা হাসি ফোটাতে পারতাম।

নেত্রকোনায় সচেতনতা বৃদ্ধিতে আরো কাজ করে যাওয়ার আশ্বাস দিয়েছেন সদস্যরা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য