Translate

ময়মনসিংহে অসহায় শিশুদের মাঝে কলেজ শিক্ষার্থীদের খাবার বিতরণ


তানজিম আশরাফ রাতুল:

সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে কাজ করার লক্ষ্যে ময়মনসিংহ সদরে বেশ কয়েকজন কলেজ শিক্ষার্থীরা মিলে প্রতিষ্ঠা করেছে "কিডস ড্রিম সোসাইটি"।২৫ ফেব্রুয়ারি, দুপুরে ময়মনসিংহ শহরের বিভিন্ন রাস্তা,স্টেশনে ও বস্তিতে থাকা ৫০ জন শিশুকে খাবার বিতরণ করেছে নতুন এই স্বেছাসেবী সংগঠনটি। 


শহরের টাউনহল প্রাঙ্গণ থেকে শুরু করে জিলা স্কুল মোড়, সানকিপাড়া, নতুন বাজার, গাঙ্গিনাপাড় ও রেলওয়ে স্ট্রেশনের বস্তিতে ঘুরে ঘুরে রাস্তায় অসহায় শিশু ও বৃদ্ধ মানুষদেরকে এসব খাবার বিতরণ করা হয়। স্থানীয় মানুষজন কলেজ শিক্ষার্থীদের এরূপ উদ্যোগের প্রসংশা করেছেন। 


কিডস ড্রিম সোসাইটির প্রতিষ্ঠাতা ফয়সাল আহমেদ প্রান্ত বলেন যে, "এটি আমাদের একটি নতুন উদ্যোগ। অনেকদিন ধরেই ভাবছিলাম পড়াশোনার পাশাপাশি শিশুদের জন্য কিছু করতে চাই। আমরা বিভিন্ন কাজে অনেক টাকা পয়সা খরচ করি। সেখান থেকে সবাই কিছু কিছু টাকা জমা দিয়ে আজকে একটি সফল আয়োজন করতে পেরে খুবই ভালো লাগছে। আশা করছি ভবিষ্যতে শিশুদের জন্য আরো ভালো কোনো আয়োজন করতে পারবো।"


সংগঠনটির আরেকজন সদস্য মিরাজুল ইসলাম জানান যে, "শিশুদের স্বপ্ন পূরণে কাজ করে যাবো আমরা। আমরা সবাই যদি অল্প অল্প করে সহায়তা করি, তাহলে সমাজের একটি শিশুও মৌলিক চাহিদা পূরণে পিছিয়ে থাকবে না।"


উক্ত কার্যক্রমে আরো উপস্থিত ছিলেন সরণ দাস, শরিফুল ইসলাম, মাহির, তাসনোভা তাজরীন, হাবিবা, মনির হোসাইন, আরিয়ান, মুন সহ আরো অনেকে।

তারা সকলেই শিশুদের নিয়ে কাজ করার আশ্বাস দিয়েছেন। তারা জানান,পরবর্তীতে আরো বড় ধরনের প্রজেক্ট হাতে নিতে চান।  এজন্য তারা প্রশাসনের সহযোগিতা চায়।  ব্যাক্তিগত কিংবা প্রাতিষ্ঠানিকভাবে সহযোগীতা পেলে তারা শহরের অসহায় ও সুবিধাবঞ্চিত শিশুদের জন্য পাকাপোক্ত ও দীর্ঘস্থায়ী একটি পদক্ষেপ হাতে নিতে চায়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য