Translate

অসহায় মানুষদের পাশে ইফতার নিয়ে পাশে থাকব ফাউন্ডেশন

নিজস্ব প্রতিবেদকঃটিফিনের টাকা কিংবা প্রতিদিন পাঁচ বা দশ টাকা করে বাচিঁয়ে অসহায় মানুষদের সাহায্য করার জন্য একদল শিক্ষার্থী "পাশে থাকব ফাউন্ডেশন" নামে একটি অরাজনৈতিক সমাজসেবা মূলক সংগঠনের যাত্রা শুরু করেছে।

নিজেদের টাকা, বাবা মা'র থেকে টাকা কিংবা বড় বড় প্রতিষ্ঠান থেকে সামান্য কিছু টাকা জোগাড় করেই শনিবার (১৭ই এপ্রিল) বিকালে সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার বাজার ভদ্রঘাট পূর্ব খান পাড়া রাস্তায় অসহায় ভ্যানচালক, ছিন্নমূল রোজাদারদের ইফতার করিয়েছে সংগঠনটি।

সংগঠনটির প্রধান উপদেষ্টা জেলা প্রশাসন, সিরাজগঞ্জ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদুর রহমান জানান, শিক্ষার্থীরা এরকম একটি মানবসেবা মূলক কাজ করার পরিকল্পনা নিয়েছে এতে আমি খুশি। ওদের সর্বাত্নক সহায়তা করব। ইনশাআল্লাহ, শুরু থেকে পাশে আছি, সবসময় থাকব।

সংগঠনটির সভাপতি নাজমুল হাসান জানান, করোনার সংকটে দিশেহারা অসহায়, ছিন্নমূল, দরিদ্র ও খেটে খাওয়া মানুষ। তাদের আয় নেই, ঘরে খাবার নেই। পবিত্র রমজান মাসেও তাদের একটু ভালোভাবে ইফতার করার সাধ্যটুকুও নেই। সেসব মানুষের জন্য আমরা একদল শিক্ষার্থী নিজেদের সেরাটা দিয়ে তাদের সাহায্য করার জন্য কাজ করে যাচ্ছি।

সংগঠনের সাধারণ সম্পাদক ইব্রাহিম খান জানান, আমরা তো শিক্ষার্থী তাই বড় কিছু করতে পারিনি। সামর্থের মধ্যে যা পেরেছি করেছি। ইফতারের মধ্যে থাকছে খিচুরি, মুরগির মাংস, সালাদ ও খেজুর।  

ইফতার বিতরণ কার্যক্রমে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের কার্যনির্বাহী কমিটির সদস্য সজিব খান, আকাশ খান, মাহফুজ খান, ইমরান হোসেন ভূইয়া, নজরুল ইসলাম প্রমুখ।

আগামীতেও এই খাবার বিতরণ অব্যাহত থাকবে জানিয়েছেন সংগঠনের সদস্যরা। তাদের দাবি বিভিন্ন জায়গা থেকে অনুদান আমরা প্রত্যাশা করছি। অনেকে যাকাত দেবে সে টাকাটাও পেলে আমরা অসহায় মানুষদের সাহায্যে কাজে লাগাতে পারব। বিকাশ/ রকেট: ০১৬২৯-৬৭৮২৫২

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ