Translate

টাঙ্গাইলে ৫ লাখ ১৫ হাজার শিশু পাবে ভিটামিট এ প্লাস ক্যাপসুল

শেখ মাজহারুল ইসলাম সোহান,শিশু বার্তা প্রতিনিধি,টাঙ্গাইল: শনিবার (৫ জুন) থেকে টাঙ্গাইল জেলার ৫ লাখ ১৫ হাজার ৮৪০ হাজার শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো শুরু হয়েছে।  ৬ থেকে ১১ মাস বয়সী ৫৯ হাজার ৪৫ শিশুর মধ্যে একটি করে নীল রংগের (১ লাখ আই.ইউ) ও ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ৪ লাখ ৫৬ হাজার ৭৯৫ শিশু মাঝে লাল রংগের (২ লাখ আই.ইউ) ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। প্রত্যেকটি ওয়ার্ডে ৮টি করে জেলায় তিন হাজার ১০ টি কেন্দ্রে সাত হাজার ২৩৭ জন কর্মী নিয়োজিত থাকবে। প্রত্যেকটি কেন্দ্রে সহজে চেনার জন্য পুষ্টি পতাকা টাঙানো থাকবে। বৃহস্পতিবার( ৪ জুন) সকালে টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. আবুল ফজল মো. সাহাব উদ্দিন খান সাংবাদিকদের ওরিয়েন্টেশন সেমিনারে এসব তথ্য জানান। 


তিনি আরো জানান, দুইদিন ব্যতিত চার দিন নির্ধারিত ইপিআই কেন্দ্রে পর্যাক্রমে শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খায়ানো হবে। ইতিমধ্যে উপজেলা পর্যায়ে দুই ধরনে ভিটামিন এ প্লাস ক্যাপসুল, প্রয়োজনীয় মাস্ক, পুষ্টি পতাকা ও অন্যান্য লজিস্টিক সরবরাহ দেয়া হয়েছে। শনিবার টাঙ্গাইল জেনারেল হাসপাতালে জেলা পর্যায়ে ক্যাম্পেইনের উদ্বোধন করা হবে।

সিভিল সার্জনের সভাকক্ষে আয়োজিত ওরিয়েন্টেশনে বক্তব্য রাখেন ডেপুটি সিভিল সার্জন মো. শামীম হুসাইন চৌধুরী, সিভিল সার্জন অফিসের সুপারিনটেনডেন্ট সোলায়মান হোসেন, প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ প্রমুখ।

এ সময় বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংকবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ