Translate

শিশু বার্তায় সংবাদ প্রকাশের পর ভবন পেল শিক্ষার্থীরা


সিরাজগঞ্জ অফিস:

সিরাজগঞ্জ জেলার কামারখন্দের ভদ্রঘাট শামসুন মহসিন উচ্চ বিদ্যালয়টি ২০১৫ সালের ভূমিকম্পে পরিত্যক্ত হলেও সেখানেই পাঠদান চলছিল পাঠদান।  এ বিষয়ে ২০১৮ সালে  ২৮ জুলাই  শিশু বার্তায় “ভূমিকম্পে পরিত্যক্ত ভবনে চলছে ক্লাস : ঝুঁকিতে ‍শিক্ষার্থীরা” এই শিরোনামে একটি সংবাদ প্রকাশ হয়। এর পর বিষয়টি কর্তৃপক্ষের দৃষ্টিগোচর হয় । এর পর ২০১৯-২০২০ অর্থবছরে শিক্ষা প্রোকৌশল অধিদপ্তর থেকে ৩ তলা বিশিষ্ট একটি স্কুল ভবন নির্মাণ করে দেয় সরকার। 

নতুন ‍নিরাপদ স্কুল ভবন পেয়ে শিক্ষার্থীরা অনেক অনন্দিত । তারা এ সংক্রান্তে সংবাদ প্রকাশ করায় শিশু বার্তাকে ধন্যবাদ জানায় তারা । শিক্ষার্থীরা বলে আমাদের অগে অনেক ঝুকি নিয়ে ক্লাশ করতে হতো আমাদের এখন নতুন ভবন হয়েছে ।

এক শিক্ষার্থী বলে, “আমাদের ক্লাসে একশ এর উপর শিক্ষার্থী রয়েছে। আমরা এক বেঞ্চে চার পাঁচ জন করে বসি। আমাদের খুব কষ্ট হয়।

শিক্ষকরা জানান, ভবন সংকটের কারণে তারা শিক্ষার্থীদের একটি কক্ষের মধ্যে গাদাগাদি করে বসিয়ে ক্লাশ পরিচালনা করতে হতো শিশু বার্তায় সংবাদ প্রকাশের পর অমরা ভবন পেয়েছি  এখন আর কষ্ট করতে হয় না। 

বিদ্যালয়ের প্রধান শিক্ষক জীবন কুমার সাহা জানান, এই ভবনটি ১৯৯৩ সালে নির্মিত হয়। ২০১৫ সালের ভূমিকম্পে এটি জেলা প্রশাসক কর্তৃক ভবনটিকে পরিত্যক্ত ঘোষণা করা হয়। এরপেরও আমাদের আর কোনো বিকল্প ভবন না থাকায় বাধ্য হয়েই শিক্ষার্থীদের এখানে ক্লাস করাচ্ছিলাম এখন নতুন ভবন হয়ে শিশুদের জন্য খুব সুবিধা হয়েছে। শিশু বার্তাকে সহযোগিতার জন্য ধন্যবাদ। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ