Translate

সিরাজগঞ্জে প্রতিকী জলবায়ু আদালত ও ধর্মঘট অনুষ্ঠিত



সিরাজগঞ্জ অফিস:

বৈশ্বিক জলবায়ু সম্মেলন (কপ ২৬) কে সামনে রেখে শূন্য-কার্বন ভিত্তিক টেকসই উন্নয়ন নিশ্চিত কল্পে সিরাজগঞ্জে জলবায়ু আদালত অনুষ্ঠিত হয়েছে। পরিবেশবাদী সংগঠন ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিসের অর্থায়নে ও বাংলাদেশ 

ডেভেলপমেন্ট অর্গানাইজেশন এর পরিচালনায় গত বৃহস্পতিবার (২৮ অক্টোবর) বিকেলে সিরাজগঞ্জ শহর রক্ষাবাঁধে এই জলবায়ু আদালত ও জলবায়ু ধর্মঘট অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাছিম রেজা নূর দীপু, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি হেলাল আহমদ, অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাংলাদেশ ডেভেলপমেন্ট অর্গা


নাইজেশন (বিডিও)র সভাপতি কে.এম. মাহমুদুল হাসান উল্লাস।

অনুষ্ঠানের প্রধান অতিথি সিরাজগঞ্জ সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জনাব নাছিম রেজা নূর দীপু বলেন, জলবায়ু সংকটের দায় একমাত্র বাংলাদেশের ওপর আসলেই চলবে না, বরং বিশ্বমোড়ল সম্প্রদায়ের এই বিষয়ে সচেতন হতে হবে।

বিশেষ অতিথি সিরাজগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি জনাব হেলাল আহমদ বলেন, জলবায়ু নিয়ে তরুণদের এই পদক্ষেপ সত্যিই প্রশংসার দাবি রাখে এবং আমরা সবাই জলবায়ু পরিবর্তন রোধে এই অনবায়নযোগ্য জ্বালানি ব্যাবহার বন্ধ করবো ইনশাআল্লাহ।

অনুষ্ঠানের সভাপতির বক্তব্যে (বিডিও)র সভাপতি কে.এম. মাহমুদুল হাসান উল্লাস বলেন, এই পৃথিবী আমাদের এই পৃথিবীকে রক্ষা করার দায়িত্বও আমাদের । একদিকে যেমন পৃথিবীর দায়িত্বশীল হর্তাকর্তারা পৃথিবীর জলবায়ুর ধ্বংসলীলায় মত্ত অন্যদিকে আমাদের মতো তরুণরা জলবায়ু রক্ষার যুদ্ধে একযোগে কাজ করবো।

অনুষ্ঠানে সিরাজগঞ্জ বিএল সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের জলবায়ু পরিবর্তন বিষয়ক বিতর্ক ও বক্তৃতা উপস্থাপন করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশের অন্যতম সংগঠন ইসাবেলা ফাউন্ডেশনের মুখপাত্র আদনান মুক্তা, ন্যাশনাল চিলড্রেন'স টাস্ক ফোর্সে সিরাজগঞ্জ জেলার সভাপতি আসাদুজ্জামান নাদিম, পরিবেশবাদী সংগঠন ক্লীন সিরাজগঞ্জ গ্রীণ সিরাজগঞ্জের প্রতিষ্ঠাতা আশিক আহমেদ, বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) এর ক্যাডেটবৃন্দ এবং বিডিও এর কেন্দ্রীয় কমিটির সদস্য ও সাধারণ সদস্যবৃন্দ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ