Translate

আইজিএফ-২০২১ অ্যাওয়ার্ডের গৌরব অর্জন করলো বাংলাদেশি তরুণ রাফিদ আরিয়ান

নিজস্ব প্রতিবেদক: জাতিসংঘের ইন্টারনেট গভার্নেন্স ফোরাম (আইজিএফ) এবং পোল্যান্ড সরকার কর্তৃক যৌথভাবে আয়োজিত আইজিএফ - ২০২১ অ্যাওয়ার্ড এ “বিশেষ সম্মাননা” অর্জন করেছেন তরুন বাংলাদেশি ডিজাইনার রাফিদ আরিয়ান। 

সারা বিশ্ব থেকে ৫৫০ জন তরুণ অংশ নেয় এই প্রতিযোগিতায়। একমাত্র বাংলাদেশি হিসেবে পোস্টার ডিজাইন বিভাগে "রুরাল ডিজিটালাইজেশন ইজ ফিউচার অব ইন্টারনেট" শিরোনামের পোস্টারের জন্য তিনি এই সম্মাননা অর্জন করেছেন। আইজিএফ - ২০২১ - এর সময় ক্যাটোভিসায় দেখানো হবে এই প্রতিযোগিতায় “বিজয়ী” এবং “বিশেষ সম্মাননা” প্রাপ্ত ডিজাইন গুলোকে ।

রাফিদ আরিয়ান বলেন, “আমার ডিজাইনের মূল অনুপ্রেরণা ছিল আমাদের ডিজিটাল বাংলাদেশ এবং আমি আমার ডিজাইনের মাধ্যমে বিশ্বকে আমার দেশের মানুষের ডিজিটাল জীবন কে দেখাতে চেয়েছিলাম। এখন আমার বাংলাদেশকে সারা বিশ্বের কাছে তুলে ধরতে পেরে আমি গর্বিত”। 

এর আগে ঢাকা ওআইসি ইয়থ ক্যাপিটাল ২০২০-২১ বঙ্গবন্ধু - ইয়থ আর্ট কম্পিটিশনের এর প্রদর্শনীতেও রাফিদ আরিয়ানের রোহিঙ্গা শরণার্থী সংক্রান্ত ডিজাইন স্থান করে নিয়েছিলো।

রাফিদ আরিয়ান বর্তমানে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের বিবিএ ডিপার্টমেন্টের ফোর্থ সেমিস্টারের একজন শিক্ষার্থী। লেখাপড়ার পাশাপাশি তিনি বিভিন্ন সংগঠনের সাথে যুক্ত হয়ে অ্যাকটিভিস্ট হিসেবে কাজ করেন।

সূত্র: রেডিও টুডে

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ