Translate

স্মার্ট ব্রেইন ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে আন্তর্জাতিক মেধা তালিকায় সিরাজগঞ্জের নিসা নূর

নিজস্ব প্রতিবেদক:
স্মার্ট ব্রেইন ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ ইন্টারন্যাশনাল প্রতিযোগিতা ২০২১ এ বিজয়ীদের তালিকায় জায়গা করে নিয়েছে সিরাজগঞ্জের নিসা নূর। লেভেল ওয়ান (এডভান্স) ক্যাটাগরিতে বিশ্বের মধ্যে ৮ম স্থান অর্জন করেছে সিরাজগঞ্জের এই শিশু। থাইল্যান্ড সদর দপ্তর এবং সংযুক্ত আরব আমিরাত থেকে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে সোমবার (৯ অক্টোবর) বাংলাদেশ সময় রাত ৮টায় এই ফল ঘোষণা করা হয়।

বিজয়ী নিসা নূর শাহীন শিক্ষা পরিবার সিরাজগঞ্জ শাখার  শাখা পরিচালক নূরুল হকের মেয়ে। নিসা নূর সিরাজগঞ্জ শাহীন শিক্ষা পরিবারের ৩য় শ্রেণীর ছাত্রী। তার মা শারমিন আফরোজ মম পেশায় শিক্ষানবীশ আইনজীবী।

এ বিষয়ে নিসার পরিবার ও শিক্ষকরা জানায়, নিসা নূর সৃজনশীল ও সহ-শিক্ষা কার্যক্রমের সাথে জড়িত। এর আগেও বিভিন্ন প্রতিযোগিতায় প্রসংশনীয় অবস্থানের কৃতিত্বও রয়েছে তার। তারা আরও বলেন,  স্মার্ট ব্রেইন ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ ইন্টারন্যাশনাল অনলাইন প্রতিযোগিতায় বিশ্বের সাথে প্রতিযোগিতা করে ৮ম হওয়ার এই সাফল্য তার আগামীর জন্য অনুপ্রেরণা হিসেবে কাজ করবে।

উল্লেখ্য, অ্যাবাকাস ও মেন্টাল এরিথমেটিকের সমন্বয়ে একটি সুনিয়ন্ত্রিত মস্তিষ্ক বিকাশের বৈজ্ঞানিক প্রশিক্ষণ, যা মস্তিষ্কের পূর্ণাঙ্গ ব্যবহার নিশ্চিত করে। ৫-১৫ বছর বয়সের শিশুদের মস্তিষ্কের পুরো সম্ভাবনা কাজে লাগিয়ে তাদেরকে অধিক সৃজনশীল, মেধাবী, মনোযোগী, আত্মবিশ্বাসী, সেরা শিক্ষার্থী ও ব্যক্তিত্ব সম্পন্ন করে তুলতে স্মার্ট  ব্রেইন- নিয়মিত কাজ করে যাচ্ছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ