Translate

শিশু বার্তা দেশের শিশুদের আলোকিত করতে গুরুত্বপূর্ণ অবদান রাখবে -এমপি হাবিবে মিল্লাত

 উৎসব মুখোর আয়োজনে শিশু বার্তার ৪র্থ বর্ষে পদার্পন

নিজস্ব প্রতিবেদক :

শিশুতোষ ম্যাগাজিন ও শিশু বিষয়ক বাংলা সংবাদমাধ্যম শিশু বার্তার ৩য় বর্ষপূর্তি ও ৪র্থ বর্ষে পদার্পন উপলক্ষে আলোচনা সভা ও কেক কর্তন অনুষ্ঠিত হয়েছে। এসময় কেক কর্তন ও শিশু বার্তার বিজয় ও বর্ষপূতী সংখ্যার মোড়ক উন্মোচন করেন অতিথিবৃন্দ।


১৮ ডিসেম্বর (শনিবার) দুপুরে সিরাজগঞ্জ শহরের এসএস রোডস্থ মালবি ম্যানশনে শিশু বার্তার সম্পাদক দ্বীন মোহাম্মাদ সাব্বিরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ জেলা যুবলীগের সাধারণ সম্পাদক একরামুল হক, সিরাজগঞ্জের বিশিষ্ট সাংবাদিক মোঃ শফিকুল ইসলাম, শিশু বার্তার উপদেষ্টা ইউসুফ দেওয়ান রাজু, শিয়ালকোল ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান সেলিম রেজা সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।





অনুষ্ঠানে শিশু বার্তা পাঠক ফোরাম, বাংলাদেশ ডেভেলপমেন্ট অর্গানাইজেশন, পাশে থাকব ফাউন্ডেশন, বইবৃক্ষ সিরাজগঞ্জ শাখা, ভলান্টিয়ার স্টুডেন্ট পার্লামেন্ট, পাশে থাকব ফাউন্ডশন এর সদস্যবন্দ উপস্থিত ছিলেন।


শিশু বার্তার স্টাফ রিপোর্টার এলিজা পারভিন আলোর সঞ্চালনায় সভার শুরুতে শিশু বার্তার উপদেষ্টা ইউসুফ দেওয়ান রাজু ও স্টাফ রিপোর্টার নাজমুল হাসান প্রধান অতিথি এমপি হাবিবে মিল্লাতকে ফুল দিয়ে বরণ করেন, এরপর পবিত্র কুরআন থেকে তেলোয়াত, শিশু বার্তার ৪র্থ বর্ষের প্রথম সংখ্যার মোড়ক উন্মোচন করা হয় এরপর অনুষ্ঠানের অতিথিবৃন্দ ও বিভিন্ন সংগঠনের শিশুকিশোররা বক্তব্য রাখেন।


আলোচনা সভায় শিশু বার্তার সম্পাদক ও প্রকাশক দ্বীন মোহাম্মাদ সাব্বির বলেন, সাফল্যের তিন বছর শেষ করে চার বছরে শিশু বার্তা। এই সাফল্য অব্যাহত রেখে বহুদুর পৌছে যাব আমরা। দেশের প্রতিটি কোনায় শিশু বার্তা ছড়িয়ে পড়বে তার আলো ছড়ানোর কাজে। শিশু বার্তা ম্যাগাজিনের লভ্যাংশের একটি অংশ দিয়ে দেশব্যাপী অসহায় ও সুবিধাবঞ্চিত শিশুদের সহায়তায় কাজ করা হচ্ছে। সকলের সহযোগীতা পেলে শিশু বার্তাকে আরও ভালো অবস্থানে নিয়ে যেতে পারব ।

প্রধান অতিথির বক্তব্যে সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের শিশু বান্ধব সংসদ সদস্য আলহাজ্ব অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না বলেন, শিশুরা শুধু পড়ালেখার মধ্যেই থাকলে হবে না, পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমগুলোতেও তাদের অংশগ্রহণ করতে হবে। শিশুদের মাঝে সৃজনশীল দক্ষতা, উদ্ভাবনী চিন্তা ভাবনা, নতুন কিছু করার জন্য তীব্র অধ্যাবসায় প্রয়োজন। আমার জেলার সম্পাদকের হাত ধরে শিশু বার্তা আজ সারাদেশের শিশুদের কাছে ধীরে ধীরে পৌছে যাওয়ায় সিরাজগঞ্জবাসী গর্বিত। তিনি আরও জানান, শিশু বার্তা শিশুদের আলোকিত করতে গুরুত্বপূর্ণ অবদান রাখবে শুরু থেকেই শিশু বার্তার সাথে ছিলাম। আজ সাফল্যের ৪র্থ বর্ষে পদার্পনেও পাশে আছি। এরকম উদ্দমী, তরুণ শিশুদের পাশে ও শিশু বার্তার সাথে সবসময় থাকব।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ