Translate

নটরডেম কলেজে ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ

শিক্ষা ডেস্ক : ২০২১-২০২২ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণীতে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে নটরডেম কলেজ। এ বছর কলেজটিতে আসন সংখ্যা রয়েছে তিন হাজার ২৭০ টি। আগ্রহী প্রার্থীরা ৭ জানুয়ারি রাত ১২টা থেকে ১৩ জানুয়ারি রাত ১২টা পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন। আজ বুধবার (৫ জানুয়ারি) কলেজ ওয়েবসাইটে বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়। বিজ্ঞপ্তিতে সদ্য এসএসসি পাস করাদের ভর্তির জন্য আহ্বান জানানো হয়েছে। সংক্ষিপ্ত সিলেবাসে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিজ্ঞনি বিভাগে বাংলা মাধ্যমে আসন রয়েছে ১৮০০টি, ইংরেজি মাধ্যমে ৩০০টি। মানবিকে আসন আছে ৪১০টি এবং ব্যবসায় শিক্ষায় রয়েছে ৭৬০টি আসন। আগামী ৭ জানুয়ারি রাত ১২টা থেকে আবেদন করা যাবে। চলবে ১৩ জানুয়ারি রাত ১২ টা পর্যন্ত। বাংলা ও ইংরেজি উভয় মাধ্যমের শিক্ষার্থীরা শূন্য আসনের বিপরীতে আবেদন করতে পারবেন।

বিজ্ঞান বিভাগ থেকে বাংলা, ইংরেজি, সাধারণ জ্ঞান, পদার্থবিজ্ঞান, রসায়ন ও গণিত বিষয়ে ভর্তির লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। মানবিকে বাংলা, ইংরেজি, সাধারণ জ্ঞান, তথ্য-প্রযুক্তি এবং ব্যবসায় শিক্ষা শাখায় বাংলা, ইংরেজি, সাধারণ জ্ঞান, হিসাববিজ্ঞান, তথ্য-প্রযুক্তি বিষয়ে লিখিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিভাগ পরিবর্তন এর ক্ষেত্রে স্ব-স্ব বিভাগের এসএসসির সংক্ষিপ্ত সিলেবাস ও বিষয়ে পরীক্ষা অনুষ্ঠিত হবে। লিখিত পরিক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষার ভিত্তিতে চূড়ান্ত ভর্তির জন্য মনোনীত করা হবে। ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য নটরডেম কলেজ ঢাকার নিজস্ব ওয়েবসাইট: ndc.edu.bd থেকে বিস্তারিত জানা যাবে।

নটরডেম কলেজ দেশের সেরা কলেজগুলোর একটি। ক্রুশ সন্ন্যাস সংঘের ধর্মযাজকদের দ্বারা পরিচালিত কলেজটির স্নাতক শাখাও রয়েছে।



একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ