Translate

জাতীয় শিক্ষক দিবসে শিক্ষকদের ফুলেল শুভেচ্ছা জানালো বিডিও

মো: আসাদুজ্জামান নাদিম, সিরাজগঞ্জ : জাতীয় শিক্ষক দিবস উপলক্ষে সিরাজগঞ্জের স্বনামধন্য সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান  বাংলাদেশ ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (বিডিও) এর সদস্যরা। ১৯ জানুয়ারি জাতীয় শিক্ষক দিবসে সংগঠনের পক্ষ থেকে জেলার বিভিন্ন স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান অধ্যক্ষ, প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদেরকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। এ সময় শিক্ষকবৃন্দদের অনেকেই আবেগাপ্লুত হয়ে পড়েন।


এই কর্মসূচী পরিচালনা করেন বিডিও এর প্রতিষ্ঠাকালীন সদস্য আসাদুজ্জামান নাদিম, সাদমান সাদিদ আলম, সুরাইয়া ইসলাম মাধুর্য ও বাংলাদেশ ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (বিডিও) এর অন্যান্য সদস্যরা। 

এসময় আয়োজকরা জানান, শিক্ষকবৃন্দ একটি জাতি গঠনে বিশেষ ভূমিকা পালন করে তাই জাতীয় শিক্ষক দিবসে সেই জাতি গঠনের কারিগরদের শুভেচ্ছা জানাতে আমাদের এই আয়োজন। শিক্ষকদের সথে শুভেচ্ছা বিনিময় করে তারা অন্তত আনন্দিত ও  আবেগাপ্লুত হয়ে পড়েন  ।

এসময়  সিরাজগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ, উপাধ্যক্ষ ,সরকারি রাশিদাজ্জোহা মহিলা কলেজের অধ্যক্ষ, ইসলামিয়া সরকারি কলেজের  উপাধ্যক্ষ ,সকল কলেজের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান,অধ্যাপক, সহযোগী অধ্যাপক, প্রভাষক শিক্ষকবৃন্দ। এছাড়াও বি.এল‌. সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক,সালেহা ইসহাক সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মহোদয় সহ আরো অন্যান্য শিক্ষকবৃন্দদের কে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

উল্লেখ্য, ২০০৩ সালে ১৯ জানুয়ারি বাংলাদেশের শিক্ষক সমাজকে যথাযোগ্য মর্যাদায় প্রতিষ্ঠিত করার অঙ্গীকার নিয়ে তৎকালীন সরকার এ দিবসটি চালু করে। এছাড়া আন্তর্জাতিক ভাবে ৫ই অক্টোবর বিশ্ব শিক্ষক দিবস পালন করা হয়ে থাকে। 
সংগঠনের প্রতিষ্ঠাতা মাহমুদুল হাসান এর তত্ত্বাবধানে ও অন্যান্য সদস্যদের  প্রচেষ্টায় বিডিও গত কয়েকবছর ধরে নানা ধরনের সামাজিক উন্নয়নমূলক কার্যক্রম পরিচালনা করছে। উল্লেখ্য এই বছর শীতের মধ্যে বিডিও এর পরিচালনায় প্রায় ৪ জেলার শীতার্ত মানুষ তাদের প্রয়োজনীয় শীতবস্ত্র পায়। এছাড়াও দুর্ঘটনায় আহত অসহায় মানুষের চিকিৎসার খরচ সহ প্রতিনিয়ত স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি চালনা করছে বিডিও।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ