Translate

ভাষার মাসে বিহাইন্ড দ্যা স্টাডি’র বিশেষ অয়োজন “আমার বর্ণমালা”




নিজস্ব প্রতিবেদক: আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২২ ও মহান শহীদ দিবস উপলক্ষে “রক্তাক্ত বর্ণমালা এবং আমাদের বাক স্বাধীনতা” শীর্ষক “আমার বর্ণমালা” নামে একটি ইভেন্ট অয়োজন করেছে ভিন্ন ধারনের একটি সহ-শিক্ষামূলক সংস্থা -বিহাইন্ড দ্যা স্টাডি। বাংলা অলিম্পিয়াড, আর্টিকেল লেখা, চিত্রাঙ্কন এবং কবিতা আবৃত্তি এই চারটি সেগমেন্টে অনুষ্টিত হবে এই অয়োজন। এতে অংশ গ্রহণ করতে রেজিষ্ট্রেশন করা যাবে ১০ থেকে ২০ ফেব্রুয়ারি রাত ১২টা পর্যন্ত।

বাংলা অলিম্পিয়াড ইভেন্টটি অনুষ্টিত হবে ২৫ ফেব্রুয়ারি (শুক্রবার) সারদিন বিহািইন্ড দ্য স্টাডির ওয়েব সাইটে অনুষ্ঠিত হবে।জুনিয়র ৮ম - ১০ম শ্রেনী, সেকেন্ডারি- একাদশ-দ্বাদশ শ্রেণী, সিনিয়র- বিশ্ববিদ্যলয় এর শিক্ষার্থীরা এই ৩টি ক্যটাগরিতে অংশ নিতে পারবে । এবং আর্টিকেল লেখা, চিত্রাঙ্কন এবং কবিতা আবৃত্তি সেগমেন্ট গুলোর প্রতিযোগিতা ১ থেকে ২৮ ফেব্রুয়ারি চলবে। 

অয়োজিত এই ইভেন্টগুলিতে বিজয়ীদের জন্য ক্রেস্ট, সনদপত্র ও আকর্ষণীয় উপহার সামগ্রী প্রদান করা হবে। রানারস আপদের জন্য রয়েছে সনদপত্র। এছাড়া প্রত্যেক সেগমেন্টে অংশগ্রহণকারী একটি করে ই-বুক পাবেন বলে জানিয়েছেন অয়োজকরা। 

সহ-শিক্ষামূলক সংস্থা "বিহাইন্ড দি স্টাডি" এর প্রতিষ্ঠাতা মোঃ তানজীর আরাফাত তূর্য বলেন, শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভাকে প্রকাশ ও বিকশিত করার সুযোগ তৈরি করে দেওয়ার লক্ষে বিহাইন্ড দ্যা স্টাডি এই পর্যন্ত বেশ কিছু কার্যক্রম করেছে। নানান যুব-ভিত্তিক সফল সংস্থার মাঝে ইতোমধ্যে আমাদের সংস্থাটি বিশেষ স্থান করে নিয়েছে।

প্রসঙ্গত, বিহাইন্ড দা স্টাডি সম্পূর্ণ বিনামূল্যে এবং অনলাইন-ভিত্তিক বিভিন্ন সহ-শিক্ষা কার্যক্রম পরিচালনাকারী বাংলাদেশের প্রথম সংস্থাগুলির মধ্যে একটি। যাতে করে আমাদের দেশের শিক্ষার্থীরা পড়াশোনার পাশাপাশি তাদের ব্যাস্তবতা ও যান্ত্রিক জীবন উপভোগ করতে পারে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ