Translate

জাতীয় শিশু দিবসে সুবিধাবঞ্চিত শিশুদের মুখে হাসি ফোটাতে নানা আয়োজন

মোঃ আসাদুজ্জামান নাদিম:

জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস ২০২২ উপলক্ষে সিরাজগঞ্জে “সুবিধাবঞ্চিত শিশুদের বই পাঠ, কুইজ, আবৃত্তি প্রতিযোগিতা, কেক কর্তন ও শিক্ষা উপকরণ বিতরণ কর্মসূচী পালিত হয়েছে।” ১৭ মার্চ (বৃহষ্পতিবার) বিকেলে সিরাজগঞ্জ শহরের শেখ রাসেল পৌর শিশু পার্কে এই অনুষ্ঠান পালিত হয় । 

সেচ্ছাসেবা ভিত্তিক বিনামূল্যের বই পড়ার প্লাটফর্ম বইবৃক্ষ-শিশু কর্নার সিরাজগঞ্জ শাখা, সেচ্ছাসেবী সংগঠন বাংলাদেশ ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (বিডিও), ভলান্টিয়ার স্টুডেন্ট পার্লামেন্ট (ভিএসপি), শিশু বার্তা পাঠক ফোরাম, শিশু বার্তা ম্যাগাজিন, এর যৌথ আয়োজনে এ অনুষ্ঠানটি পালিত হয়। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিশুতোষ ম্যাগাজিন ও শিশু বিষয়ক বাংলা সংবাদ মাধ্যম শিশু বার্তা এর প্রকাশক ও সম্পাদক দ্বীন মোহাম্মাদ সাব্বির, ভলান্টিয়ার স্টুডেন্ট পার্লামেন্ট (ভিএসপি)'র  প্রতিষ্ঠাতা মোহাম্মদ বিন এমরান, শিশু বার্তা পাঠক ফোরামের সাধারণ সম্পাদক সাদ বিন মাসুদ, ন্যাশনাল চিল্ড্রেন্স টস্ক ফোর্স (এনসিটিএফ) এর সভাপতি মো: আসাদুজ্জামান নাদিম, সেচ্ছাসেবী সংগঠন বাংলাদেশ ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (বিডিও) এর  সদস্য সাকিব হাসান ও সাদমান সাদিক আলম প্রত্যয়, বই বৃক্ষ সিরাজগঞ্জ শাখার সদস্য আতিফ আসাদ পিদিম, ফাতেমা তুজ জান্নাত নুর, জুলফিকার রহমান জনি, আলিমা আফরোজ, শিশু বার্তার স্টাফ রিপোর্টার সাদিয়া ইমাম শৈলী সহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সদস্য ও নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে আমন্ত্রিত সুবিধাবঞ্চিত শিশুদের হাতে বইবৃক্ষ শিশু কর্ণার থেকে নির্বাচিত কিছু বই পড়ানো হয়। এসময় তাদের সাথে বই নিয়ে গল্প আড্ডায় মেতে ওঠেন শিশু বার্তা পাঠক ফোরাম, ভি এস পি ও বিডিও'র সদস্যরা। এরপর আগত শিশুদের সাথে নিয়ে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস ২০২২ উপলক্ষে কেক কর্তন করেন শিশু বার্তার সম্পাদক ও প্রকাশক দ্বীন মোহাম্মাদ সাব্বির ও বাংলাদেশ ডেভেলপমেন্ট অরগানাইজেশান এর সদস্যরা। সবশেষে শিশুদের মাঝে শিক্ষা সামগ্রী প্রদান করে শিশু বার্তা পাঠক ফোরাম  ও খেলানা প্রদান করেন ভলান্টিয়ার স্টুডেন্ট পারলামেন্ট ভিএসপি। 

জাতীয় শিশু দিবসে বইবৃক্ষ-শিশু কর্নার, সেচ্ছাসেবী সংগঠন বাংলাদেশ ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (বিডিও), ভলান্টিয়ার স্টুডেন্ট পার্লামেন্ট (ভিএসপি), শিশু বার্তা পাঠক ফোরাম, শিশু বার্তা ম্যাগাজিন, এর সমন্বিত  আয়োজনে অনুষ্ঠিত কর্মসূচীতে আগত সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে আনন্দের হাসি লক্ষ করা গেছে। যা পুরো আয়োজনকে সফল করেছে বলে জনিয়েছেন আয়োজকেরা। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ