Translate

বইবৃক্ষের আয়োজনে সিরাজগঞ্জে বই দিবস পালিত

মো: আসাদুজ্জামান নাদিম, সিরাজগঞ্জ:

"বইয়ের সাথে চলুক জীবন , গড়ুক সুন্দর চিন্তা ও মনন" এই শ্লোগান কে সামনে রেখে বইবৃক্ষ সিরাজগঞ্জ শাখার আয়োজনে বিশ্ব বই দিবস-২০২২ পালিত হয়েছে। শনিবার (২৩ এপ্রিল) দিনব্যাপী সিরাজগঞ্জের শহীদ এম মুনছুর আলী অডিটোরিয়ামে বর্নিল আয়োজনের মধ্যদিয়ে দিবসটি পালিত হয়। এসময় সিরাজগঞ্জের বিভিন্ন স্কুল ও কলেজ থেকে আসা শিক্ষার্থীদের প্রতিযোগিতামূলক বিভিন্ন ক্যাটাগরিতে ২৪ জনকে ৩৩ হাজার টাকার বই উপহার দেয়া হয়।

মোহাম্মাদ বিন এমরান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু সাস্কৃতিক জোট সিরাজগঞ্জ জেলা শাখার সভাপতি আসাদ উদ্দিন পবলু, প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ সরকারি কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মো: শরিফুল ইসলাম তালুকদার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ সদর উপজেলার ভাইস চেয়ারম্যান নাছিম রেজা নূর দীপু এবং সিরাজগঞ্জ সংস্কৃতিক জোট এর সাধারণ সম্পাদক দিলীপ কুমার গৌড়।

অনুষ্ঠানে আগত অতিথিবৃন্দ বলেন, সিরাজগঞ্জে এমন আয়োজনে আসতে পেরে অনেক ভালো লেগেছে। এমন আয়োজনে সিরাজগঞ্জ সংস্কৃতিক জোট বই বৃক্ষের সাথে আছেন। আমরা অনেকই আছি আজকের এই বই দিবস সম্পর্কে জানি না। আমাদের অন্য সব দিবস এর মত করে কি দিবস কেই মনে  রাখতে হবে।

সুন্দর ও মননশীল চিন্তা বিকাশে বই পাঠের বিকল্প নেই এমনটিই মনে করছেন সবাই। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ