Translate

ম্যাগাজিন বিক্রির অর্থে শিক্ষা উপকরণ পেল সুবিধাবঞ্চিত শিশুরা


প্রিয়াঙ্কা ভদ্র, সিরাজগঞ্জ:

সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেছে সাহিত্য বিজ্ঞান ম্যাগাজিন। শিক্ষা উপকরণগুলো ম্যাগাজিনটির সূচনা সংখ্যার বিক্রিত অর্থ থেকে ক্রয় করা হয় বলে জানা যায়। 


বৃহস্পতিবার (২রা জুন) সকাল ১০ ঘটিকায় সিরাজগঞ্জ পৌর মুক্ত মঞ্চে কর্মসূচিটি করা হয়। ছিন্নমূল সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শিক্ষা উপকরণ তুলে দেয় সাহিত্য বিজ্ঞান ম্যাগাজিনের ব্যবস্থাপনা সম্পাদক দীপংকর ভদ্র দীপ্ত। 


সাম্প্রতিক বাজারে এসেছে ম্যাগাজিন সাহিত্য বিজ্ঞান। ম্যাগাজিন প্রকাশের আগে থেকে সম্পাদনা পরিষদ ঘোষণা দিয়ে আসছিল যে, ম্যাগাজিন বিক্রির অর্ধেকের বেশি লাভ্যাংশ সুবিধাবঞ্চিত শিশু ও অসহায় মানুষের জন্য ব্যয় করা হবে। 


এর অংশ হিসেবে বৃহস্পতিবার সুবিধাবঞ্চিত শিশুদের হাতে শিক্ষা উপকরণ তুলে দেওয়া হয়। সাহিত্য বিজ্ঞান ম্যাগাজিনের ব্যবস্থাপনা সম্পাদক দীপংকর ভদ্র দীপ্ত জানান, "এই কর্মসূচির মধ্যমে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য কাজ করার সূচনা করল সাহিত্য বিজ্ঞান ম্যাগাজিন। মাত্র কয়েক দিন এর বিক্রিত অর্থের সম্পূর্ণটাই ব্যয় করা হয়েছে শিক্ষা উপকরণের পিছনে। আগামীতে আরও কর্মসূচি রাখা হবে।" 


তিনি আরও জানান, "আমার অনুরোধ থাকবে সবাই যেন ম্যাগাজিনটি ক্রয় করে। কারণ পৃষ্ঠপোষকতার অভাবে অনেক ম্যাগাজিন বেশি দিন বাজারে টিকে থাকতে পারে না। তাই সকলের সহযোগিতা প্রয়োজন।" 


সুবিধাবঞ্চিত শিশুরা সিরাজগঞ্জের রেলওয়ে কলোনীর শিশু কল্যাণ বিদ্যালয় পড়ালেখা করে। সাজ্জাদ নামে সুবিধাবঞ্চিত শিশু জানায়, "আমরা অনেক খুশি খাতা পেয়ে। কয়দিন ধরে ম্যাডাম খাতা কেনার জন্য বলছিল। কিন্তু কিনতে পারছিলাম না। আমরা অনেক আনন্দিত।"

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ