Translate

সৃষ্টি স্কুলের শিক্ষার্থী শিহাব হত্যার বিচারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ (ভিডিও সহ)

টাঙ্গাইল সংবাদদাতা: সৃষ্টি স্কুলের আবাসিকের পঞ্চম শ্রেণীর শিশু শিক্ষার্থী শিহাব (১২) কে নির্মমভাবে হত্যার ঘটনায় অপরাধীদের সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীরা। সোমবার (২৭ জুন) দুপুরে টাঙ্গাইল শহরের নিরালা মোড় সংলগ্ন টাঙ্গাইল কেন্দ্রীয় শহীদ মিনার থেকে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এ কর্মসূচি পালন করেন। কর্মসূচিতে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল নিয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শেষে টাঙ্গাইল জেলা প্রশাসককে স্মারকলিপি প্রদান করেন।

ভিডিও:

মানববন্ধনে সাধারণ শিক্ষার্থীরা শিশু শিহাবের হত্যার সাথে জড়িত সকল অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

মেহেদী হাসান, শাওন আহমেদ, রাকিব র‍্যামন, আব্দুল্লাহ বিন রাকাত এর নেতৃত্বে এসময় সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে মানববন্ধনে বক্তব্য রাখেন জান্নাতুল মাওয়া শ্যামন্তী,আস্ফাত আসলাম, ফারহান ইফতি নিঝুম,ওয়ালিদ ভূইয়া,হিমু প্রমুখ।

এদিকে, সৃষ্টি একাডেমিক স্কুলের আবাসিক ভবন থেকে শিহাবের লাশ উদ্ধারের পর থেকেই সাধারণ শিক্ষার্থী বিচারের দাবিতে একের পর এক কর্মসূচি চালিয়ে যাচ্ছে।
অপরদিকে দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয়স্থ শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দও মানববন্ধন কর্মসূচি পালন করেছেন।

শিহাব হত্যার বিষয়টি আলোচিত হওয়ার সাথে সাথে ময়নাতদন্তের প্রতিবেদনে শ্বাসরোধে হত্যার বিষয়টি স্পষ্ট হওয়ার পরিপ্রেক্ষিতে রবিবার(২৬ জুন)বিকেলে র‍্যাব ও পুলিশের যৌথ অভিযানে সৃষ্টি একাডেমিক স্কুলের অধ্যক্ষসহ ৯ শিক্ষককে আটক করা হয়।

এ বিষয়ে টাঙ্গাইলের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার জানান, রোববার(২৬ জুন) বিকেল ৪টার দিকে সৃষ্টি স্কুলের আবাসিকের দুই শিক্ষক আবু বকর ও মো. নাসিরকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসা হয়েছে।

আটকের বিষয়টি নিশ্চিত করে র‍্যাব কমান্ডার এএসপি এরশাদুর রহমান জানান, জিজ্ঞাসাবাদের জন্য র‍্যাব ৭ শিক্ষককে ও সদর থানার পুলিশ দুই শিক্ষককে নিয়ে গেছেন। প্রসাশনের হেফাজতে তাদের জিজ্ঞাসাবাদ করা হবে।

উল্লেখ্য, গত ২০ জুন সন্ধ্যায় টাঙ্গাইল শহরের বিশ্বাস বেতকা সুপারি বাগান এলাকায় সৃষ্টি স্কুলের আবাসিক ভবন থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থী শিহাব(১২)এর লাশ টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিয়ে যান ভবনের দায়িত্বপ্রাপ্ত শিক্ষকরা।মৃত শিহাব (১২) টাঙ্গাইল জেলার সখিপুর উপজেলার বেরবাড়ি গ্রামের প্রবাসী ইলিয়াস হোসেনের ছেলে।

ঘটনার দিনই শিশুটিকে হত্যার অভিযোগ আনে তার পরিবার। পরে লাশ ময়নাতদন্ত শেষে পারিবারের কাছে হস্তান্তর করে পুলিশ।সর্বশেষ এঘটনায় শিহাবের মা বাদী হয়ে ৬ জনকে আসামি টাঙ্গাইল সদর মডেল থানায় হত্যা মামলা করেছে। নামিয় আসামিদের মধ্যে আবুবক্কর,বিপ্লব, আশরাফ ,মাসুদ , মতিন, বিজন। এঘটনায় অজ্ঞাত আরো ৭/৮ জন কে আসামী করা হয়।



একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ