Translate

টাঙ্গাইলে সৃষ্টি স্কুলের শিক্ষার্থী শিহাব হত্যার প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন

টাঙ্গাইল সংবাদদাতা,শিশু বার্তাঃ

টাঙ্গাইলে সৃষ্টি স্কুলের আবাসিকে শিশু শিক্ষার্থী শিহাব (১২)কে হত্যার প্রতিবাদে ও জড়িতদের ফাঁসির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৩ জুন) দুপুরে টাঙ্গাইল প্রেস ক্লাবের সামনে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ কর্মসূচি পালন করা হয়।

এসময় শিক্ষার্থীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে শহরের বিভিন্ন পয়েন্ট ঘুরে প্রেস ক্লাবের সামনে গিয়ে সমবেত হন। এসময় তারা পঞ্চম শ্রেণির ছাত্র শিহাব মিয়াকে পাশবিক নির্যাতন করে হত্যার অভিযোগ এনে জড়িতদের দ্রুত গ্রেপ্তার ও তাদের কঠোর শাস্তির দাবি সম্মিলিত শ্লোগান দেন উপস্থিত শিক্ষার্থীরা।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, শিহাব ৫ম শ্রেনির ছাত্র ছিল, সে কি কারণে আত্মহত্যা করবে, তার আত্মহত্যা করার মতো মানসিকতা তৈরি হয় নাই। তার আত্ম হত্যা কোন যুক্তি আমরা পাইনা। তাকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করা হয়েছে।

বিক্ষোভরত ছা্ত্ররা বলেন, শিহারেব মৃত্যুর ঘটনাই প্রথম নয়, এর আগেও সৃষ্টিতে আরো দূর্ঘটনা ঘটেছে। টাকা দিয়ে ধামাচাপা দিয়েছে কর্তৃপক্ষ।

বিক্ষুদ্ধ এক শিক্ষার্থীরা আরো বলেন, আমরা এখানে পড়তে এসেছি, মরতে নয়। আমাদের পরিবার আমাদের পড়তে পাঠিয়েছে। শিক্ষকরা শাসন করবেন, কিন্তু সেই শাসন কেন পৈশাচিক হবে। শাসনের কারণে কেন আমাদের মরতে হবে।


এ সময় শিক্ষার্থীরা শিক্ষকদের দিকে প্রশ্ন ছুড়ে দিয়ে বলেন, আমাদের শিক্ষকরা বইয়ের ভাষায় মানবতার কথা বলেন; কিন্তু তারা কি মানবিক?
 এ সময় শিক্ষকদের একটি অংশকে আন্দোলনরত শিক্ষার্থীদের চিহ্নিত করতে ছবি তুলতেও দেখা যায়। কেন ছবি তুলছেন শিক্ষকরা, জানতে চাইলে তারা এর কোন সদুত্তর দিতে পারেন নি?

মানববন্ধনে মৃত শিহাব মিয়ার বাবা ইলিয়াস হোসেন এবং মা আসমা বেগম ছেলে হত্যার বিচার দাবীতে প্রশাসনের সুদৃষ্টি আকর্ষণ করেন।

মানববন্ধনে সন্তান হত্যার বিচার চাইতে গিয়ে কান্নায় ভেঙ্গে পড়েন শিহাবের বাবা-মা। 

এ সময় উপস্থিত শিক্ষার্থীরা বলেন, ‘পঞ্চম শ্রেণির ছাত্র শিহাব মিয়াকে পাশবিক নির্যাতন করে হত্যা করা হয়েছে। এটা পরিকল্পিত হত্যাকাণ্ড। এত ছোট শিশু আত্মহত্যা করতে পারে না। তিনি হয় স্কুলের কোনো গুরুত্বপূর্ণ বিষয় দেখেছিল। এজন্য তাকে হত্যা করা হয়েছে। আমরা সুষ্ঠু তদন্তের মাধ্যমে জড়িতদের দ্রুত গ্রেপ্তার ও তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।’

উল্লেখ্য , গত ২০ জুন সন্ধ্যায় টাঙ্গাইল শহরের বিশ্বাস বেতকা সুপারি বাগান এলাকায় সৃষ্টি স্কুলের আবাসিক ভবন থেকে পঞ্চম শ্রেণির ছাত্র শিহাব মিয়ার লাশ টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিয়ে যান ভবনে দায়িত্বরত শিক্ষকরা। মৃত শিহাব মিয়া (১১) জেলার সখিপুর উপজেলার বেরবাড়ি গ্রামের প্রবাসী ইলিয়াস হোসেনের ছেলে। ওইদিন শিশুটিকে হত্যার অভিযোগ আনে তার পরিবার। পরে লাশ ময়নাতদন্ত শেষে পারিবারের কাছে হস্তান্তর করে পুলিশ। এ ঘটনায় প্রাথমিক পর্যায়ে টাঙ্গাইল সদর থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ