Translate

সিরাজগঞ্জে সেতুর অভাবে স্কুলে যেতে ভোগান্তিতে হাজারো শিক্ষার্থী (ভিডিও)

শিশু বার্তা ডেস্ক :

শুধু একটি সেতুর অভাবে স্কুলে যাবার পথে নানা ভোগান্তির সম্মুখীন হচ্ছে সিরাজগঞ্জের দু’টি ইউনিয়নের প্রায় ২৪ টি গ্রামের কয়েক হাজার শিক্ষার্থী। সিরাজগঞ্জ সদরের বহুলী ও শিয়ালকোল ইউনিয়নের ইছামতি নদীর ওপর নির্মীত নড়বরে ঝুঁকিপূর্ণ বাঁশের তৈরী দীর্ঘ এই সাঁকোটি দিয়েই প্রতিদিন জীবনের ঝুঁকি নিয়ে স্কুলে যায় এই এলাকার কয়েক হাজার শিক্ষার্থী। দেড়’শ মিটার বাঁশের তৈরী এই সাঁকো এই এলাকার শিক্ষাথীদের পারাপারের একমাত্র মাধ্যম।

শিক্ষার্থী, শিশু ও বৃদ্ধসহ সব বয়সের মানুষ পারাপার হয় একইভাবে। জেলা শহরের উপকন্ঠে অবস্থিত এই নদীর ওপর দ্রুত সেতু নির্মাণের দাবি ভূক্তভোগী শিক্ষার্থীদের ।

বহুলি উনিয়নের ৮টি গ্রামের মানুষের স্কুল, কলেজ, মাদ্রাসা সহ ৫টি শিক্ষা প্রতিষ্ঠানে যাতায়াতের জন্য একমাত্র মাধ্যম এই সাঁকো। তাই লেখাপড়ার জন্য শিক্ষার্থীদের জীবনের ঝুঁকি নিয়ে বাঁশের সাঁকো পার হয়েই যেতে হয় বিদ্যালয়ে। সাকো পারাপারের সময় পানিতে পড়ে ভিজে যায় স্কুলের পোশাক, পানিতে পড়ে নষ্ট হয় বই খাতা। তাই এই সেতুটি নির্মানের দাবি জানিয়েছে স্থানীয় বিদ্যালয়ের শিক্ষকরাও। 

অচিরেই সেখানে সেতু নির্মাণ করা হবে বলে জানিয়েছে  সিরাজগঞ্জ স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী  মো. মিজানুর রহমান।

এই সেতু নির্মাণ করা হলে এই এলাকার শিক্ষার্থীদের লেখাপড়ার বিষয়টি অনেক সহজ হবে বলে মনে করছেন সমাজ সচেতন ব্যক্তিরা। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ