Translate

সামাজিক কাজ করে ব্যপক সাড়া ফেলেছে ইয়ুথ'স অরগান

কাজী এহসানুল হক জিহাদ, ভোলা:
বিভিন্ন সামাজিক কর্মকান্ড নিয়ে কাজ করেছে ইয়ুথ’স অরগান নামে ভোলায় ইয়ুথ'স অরগান নামের একটি সংগঠন। শিশুশ্রম থেকে শুরু করে বৃক্ষ রোপন কর্মসূচী সহ প্রায় সব ধরনের কার্যক্রমই করছেন এই সংগঠনটি । ভোলার কয়েকজন তরুন মিলে এই সংগঠনের পক্ষ থেকে অদম্য পরিশ্রমে ইতোমধ্যে ব্যপক সাড়া ফেলে দিয়েছে । ২০২১ সালের ৫ ডিসেম্বর ভোলার একাদশ শ্রেনীর ছাত্র কাজী এহসানুল হক জিহাদ ইয়ুথ'স অরগান নামক এই সংগঠনটি প্রতিষ্ঠা করেন। 

প্রতিষ্ঠাতা বলেন, আমি সর্বপ্রথম নিজস্ব জমানো সামান্য কিছু টাকা দিয়ে সংগঠন টি শুরু করি যার মূল লক্ষ্য শিশুশ্রম নিরসন করা।  আমাদের ইয়ুথ'স অরগান মূলত বিভিন্ন বিষয় নিয়ে কাজ করছে। এর মধ্যে রয়েছে শিশুশ্রম, সাইবার বুলিং,বাল্যবিবাহ, বৃক্ষরোপন সহ আরো অনেক সহ-শিক্ষা  কার্যক্রম। কিন্তুু সংগঠনটির জন্য তেমন কোনো অর্থায়ন না পাওয়ায় বর্তমানে কাজ করতে একটু কষ্ট হয়ে যাচ্ছে। 

বর্তমানে আমরা আমাদের কাজগুলো আরো ভালোভাবে করার চেষ্টা করছি, ইয়ুথস অরগানের জন্য অর্থায়ন পেলে আমাদের কাজগুলো আরো ভালোভাবে এগিয়ে নিয়ে যেতে সক্ষম হতাম। 

এ বিষয়ে ইয়ুথস অরগানের প্রধান উপদেষ্টা  শিশু সংগঠক  মোঃ শাফায়াত হোসেন (সিয়াম) বলেন, ইয়ুথস অরগান ভোলায় বর্তমানে তাদের নিজস্ব অর্থায়নে ব্যাপকভাবে কাজ করে যাচ্ছে, ইয়ুথস অরগানের প্রতিষ্ঠাতা কাজী এহসানুল হক জিহাদ সবসময় মানবিক কাজে এগিয়ে আসেন এবং আমি সবসময় তাদের পাশে থাকবো।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ