Translate

বই বৃক্ষ ঢাবি যাত্রার সূচনা

নিজস্ব প্রতিবেদক:

বিনামূল্যে বই পড়ানোর প্ল্যাটফর্ম বই বৃক্ষ এর ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার উদ্বোধন এবং বই আড্ডা অনুষ্ঠিত হয়েছে ।  কুইজ প্রতিযোগিতা, কবিতা, গান ও বই নিয়ে আলোচনায় মুখর আয়োজনের মধ্য দিয়ে বুধবার (২৭ জুলাই) ঢাকা বিশ্ববিদ্যালয়ের কারাস অডিটোরিয়ামে বই বৃক্ষ এর ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সূচনা হয়।

মুহাম্মদ বিন এমরান এর সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পাবলিক লাইব্রেরির মহাপরিচালক অতিরিক্ত সচিব আবু বক্কর সিদ্দিক, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সহকারী কমিশনার ও চিত্রশিল্পী সানজিদা তিন্নি,  ঢাকা বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক ইকবাল রউফ মামুন,  কথা সাহিত্যিক এবং সাংবাদিক আব্দুল্লাহ আল ইমরান প্রমূখ।

তরুণ কবি-লেখকদের মধ্যে ছিলেন আব্দুল্লাহ আল মামুন, নাহিদ আহসান, হাসান ইনাম, কবি সালমান হাবিব সহ আরো অনেকে। বইকেন্দ্রিক কন্টেন্ট ক্রিয়েটর আসাদুজ্জামান জয়, অথৈ দাস প্রমুখ। 

এসময় কুইজ প্রতিযোগিতায় বিজয়ী ৪০ জনকে প্রায় চল্লিশ হাজার টাকা সমমূল্যের বই পুরস্কার দেয়া হয়।

প্রায় ছয়শ জন বইপড়ুয়া শিক্ষার্থীর সমাগমে  অতিথিগণ বই পড়ার গুরুত্ব উল্লেখ করে বলেন, বই বৃক্ষ সারাদেশে পাঠক তৈরিতে দারুন সাড়া ফেলেছে। 

বই বৃক্ষের উদ্যোক্তা রমজান আলী ইমন জানান,  দেশের ১৩টি জেলায় এবং ১৪টি কলেজ ও বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সর্বমোট প্রায় সাড়ে পাঁচ হাজার পাঠককে নিয়মিত বই পড়িয়ে আসছে বই বৃক্ষ।

অনুষ্ঠানে কেক কর্তনের মাধ্যমে বই বৃক্ষের ঢাকা বিশ্ববিদ্যালয় টিমের উদ্বোধন করা হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ