Translate

চরাঞ্চলের শিক্ষা ব্যবস্থা আরও উন্নত করা হবে - সিরাজগঞ্জ সফরে শিক্ষামন্ত্রী


সাদমান সাদিদ আলম, সিরাজগঞ্জ :

দূর্গম চরাঞ্চলে শিক্ষা ব্যবস্থাকে আরও উন্নত করতে নানা পরিকল্পনা গ্রহন করা হয়েছে। সিরাজগঞ্জ  যেহেতু নদী ভাঙ্গন এলাকা এখানে চরাঞ্চলে অনেক মানুষের বসবাস। এই অঞ্চলের শিক্ষার মানকে শহরের সাথে তাল মিলিয়ে শিক্ষা ব্যবস্থার উন্নতি করা হবে বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রী ড. দিপু মনি। বৃহস্প্রতিবার (২১ জুলাই) দুপুরে সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার শিক্ষা কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাপ কালে শিক্ষা মন্ত্রী ড. দিপু মনি এসব কথা বলেন। 

তিনি আরও বলেন, চরাঞ্চলের জন্য শিক্ষক ও জনবল কম রয়েছে। অঞ্চলভিত্তিক গুরুত্ব দিয়ে শিক্ষক নিয়োগের মাধ্যমে শিক্ষা কার্যক্রম আরও বেগবান করা হবে। একই সাথে প্রাথমিক ও মাধ্যামিক পর্যায়ে পাঠ্যবইয়ের পাশাপাশি কারিকুলাম শিক্ষাও প্রদান করা হবে। মন্ত্রী শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শনের সময় বিভিন্ন ক্লাসে গিয়ে শিক্ষার্থীদের সাথে কথা বলেন। এসময় শিক্ষার্থী ও শিক্ষকদের সুবিধা অসুবিধার কথা শোনেন তিনি। এর আগে সকালে উপজেলা চত্বর ও তাঁত শিল্পের কারখানা পরিদর্শন করেন। 

এসময় সিরাজগঞ্জ ৫ আসনের সংসদ সদস্য ও আলহাজ্ব আব্দুল মমিন মন্ডল, অতিরিক্ত জেলা প্রশাসক মনির হোসেন, অতিরিক্ত সিনিয়র সহকারী পুলিশ সুপার সিদ্দিক আহম্মেদ, জেলা শিক্ষা অফিসার শফিউল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার আনিসুর রহমান, সাবেক পৌর মেয়র  আশানুর বিশ্বাস ও ভাইস চেয়ারম্যান ইউসুফ আলী প্রমুখ।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ