সিরাজগঞ্জে লকডাউনেও থেমে নেই বাল্যবিবাহ আয়োজন, আবারও বিয়ে বন্ধ করল প্রশাসন


Admin প্রকাশের সময় : ০৭/০৪/২০২০, ১২:০২ AM
সিরাজগঞ্জে লকডাউনেও থেমে নেই বাল্যবিবাহ আয়োজন, আবারও বিয়ে বন্ধ করল প্রশাসন

বিশেষ প্রতিনিধি:
সারা বিশ্ব যখন করোনা ভাইরাস নিয়ে দিশেহারা, দেশব্যাপী লকডাউনে যখন সকল ধরণের সামাজিক অনুষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে, তখনও সিরাজগঞ্জ পৌরসভার সয়াধানগড়া দক্ষিণপাড়া এলাকায় বাল্যবিবাহ বিবাহের আয়োজন থেমে নেই। ঠিক তেমনি একটি বাল্যবিবাহের আয়োজন বন্ধ করে দেন সদরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আনিসুর রহমান। তিনি অষ্টম শ্রেনীতে পড়ুয়া ছাত্রীকে বাল্যবিবাহ থেকে রক্ষা করেন।

রবিবার বিকালে সিরাজগঞ্জ পৌরসভার সয়াধানগড়া দক্ষিণপাড়া এলাকায় সংগীয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়ে কনের বাড়ীতে উপস্থিত হন। তখন কনের বাড়ীতে, কনে সয়াধানগড়া দক্ষিণপাড়া এলাকার অষ্টম শ্রেণীর ছাত্রী (১৩) এর সাথে বেলকুচি উপজেলার দৌলতপুর ইউনিয়নের আটারদাগ গ্রামের কাপড় বিক্রেতা (২৩) এর বিয়ের আয়োজন চলছিল। কনে স্থানীয় মাদ্রাসার অষ্টম শ্রেনীর ছাত্রী। কনে অপ্রাপ্তবয়স্ক।

ভ্রাম্যমাণ আদালত বাল্যবিবাহ বন্ধ করে বরের পিতা,বরের ভাই ও বরের চাচা প্রত্যেককে দশ হাজার টাকা করে মোট ত্রিশ হাজার টাকা জরিমানা করেন।কনের পিতাকে বাল্যবিবাহের কুফল সম্পর্কে বুঝালে তিনি তার ভুল বুঝতে পারেন এবং তার মেয়েকে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিবাহ দিবেন না বলে মুচলেকা দেন। 

এ সময় আরও উপস্থিত ছিলেন পৌর ভূমি সহকারী কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম ও এএসআই রবিউল ও সদর থানা পুলিশের সদস্যবৃন্দ।