আবারো সিরাজগঞ্জে একই দিনে ০৬স্কুলছাত্রীর বাল্যবিবাহ বন্ধ করলেন এসিল্যান্ড


Admin প্রকাশের সময় : ১৪/০৩/২০২০, ৬:৩৪ PM
আবারো সিরাজগঞ্জে একই দিনে ০৬স্কুলছাত্রীর বাল্যবিবাহ বন্ধ করলেন এসিল্যান্ড

বিশেষ প্রতিনিধিঃ সিরাজগঞ্জ সদরে একই দিনে ০৬স্কুলছাত্রীকে বাল্যবিবাহ থেকে রক্ষা করেছেন সদরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আনিসুর রহমান। গত ১৩ মার্চ শুক্রবার দুপুর থেকে গভীর রাত পর্যন্ত অভিযান চালিয়ে এ বাল্যবিবাহগুলো বন্ধ করা হয়।
আদালত সূত্রে জানা যায়, শুক্রবার দুপুরে হতে গভীর রাত পর্যন্ত গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বাল্যবিবাহ গুলো বন্ধ করা হয়। ছয়টি বাল্যবিবাহেই কনের অপ্রাপ্তবয়স্ক।বাল্যবিবাহগুলো বন্ধ করে সর্বমোট ১ লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়।প্রত্যেক প্রযোজ্য ক্ষেত্রে কনের বাবার কাছ থেকে কনে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিবাহ দিবেন না বলে মুচলেকা নেয়া হয়। বাল্যবিবাহগুলো বন্ধে সহযোগিতা করেন এস আই আজিম, পৌর ভূমি সহকারী কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম, নূরে এলাহী,সদর থানা পুলিশ ও আনসার ব্যাটালিয়নের সদস্যবৃন্দ।
অভিযান চলাকালীন সময়ে প্রথমে বিকাল ৪.০০ টায় সিরাজগঞ্জ সদরের বহুলী ইউনিয়নের ধীতপুর গ্রামে সপ্তম শ্রেণীর ছাত্রী (১৩), বিকাল ৫ টায় বাগবাটি ইউনিয়নের কানগাতী গ্রামে দশম শ্রেণীর ছাত্রী(১৬), সন্ধ্যা ৬ টায় বাগবাটি ইউনিয়নের বাগবাটি গ্রামে সপ্তম শ্রেনীর ছাত্রী (১৪), রাত ৮ টায় কালিয়া হরিপুর ইউনিয়নের কাদাই গ্রামে সপ্তম শ্রেণীর ছাত্রী (১৩), রাত ৯.০০ টায় শিয়ালকোল ইউনিয়নের শিবনাথপুর গ্রামে নবম শ্রেনীর ছাত্রী (১৩) এবং রাত ১০ টায় বাগবাটি ইউনিয়নের মালিগাতী গ্রামে সপ্তম শ্রেণীর ছাত্রী(১৩) এর বাল্যবিবাহ বন্ধ করা হয়।