বিএনসিপি সিরাজগঞ্জ প্রদেশের শিক্ষা উপকরণ বিতরণ কর্মসূচী শুরু


Admin প্রকাশের সময় : ২০/০১/২০২০, ৮:০৪ PM
বিএনসিপি সিরাজগঞ্জ প্রদেশের শিক্ষা উপকরণ বিতরণ কর্মসূচী শুরু
মোঃ রিফাত খান,স্টাফ রিপোর্টারঃ বাংলাদেশ ন্যাশনাল চাইল্ড পার্লামেন্ট-বিএনসিপি সিরাজগঞ্জ প্রতি বছরের ন্যায় এ বছরও দরিদ্র শিশু কিশোরদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণের কর্মসূচি হতে নিয়েছে। এরই ধারাবাহিকতায় গতকাল থেকে শুরু হয়েছে বিএনসিপি সিরাজগঞ্জের দরিদ্র শিশু কিশোর দের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ কর্মসূচি ২০২০। গতকাল ২০ জানুয়ারি ২০২০বিকালে সিরাজগঞ্জ সদরের খোকশাবাড়ী ইউনিয়নের মুনসুমী এলাকায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দরিদ্র শিশু কিশোর দের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ কর্মসূচি  অনুষ্ঠিত হয়েছে।
উক্ত অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবক জনাব আলহাজ্ব ইমতিয়াজ আইয়ুব মোহাম্মাদ রানা,জনাব মো: শরিফুল ইসলাম,জনাব আলাউদ্দিন শেখ এবং মুনসুমী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব মো: সুলতান মাহমুদ।এছাড়াও উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিএনসিপি সিরাজগঞ্জের গভর্নর দীপংকর ভদ্র দীপ্ত, মুখ্যমন্ত্রী দ্বীন মোহাম্মদ সাব্বির, স্বরাষ্ট্রমন্ত্রী মো: রিফাত খান, পররাষ্ট্র মন্ত্রী জিসান খান। অনুষ্ঠানটি পরিচালনা করেন খোকশাবাড়ী আঞ্চলিক প্রদেশের আহ্বায়ক রেজলিউট রায়হান এন আর।
নতুন বছরের প্রথম মাসে শিক্ষা উপকরণ পেয়ে শিশু কিশোররাও খুশি ও আনন্দিত।।বিএনসিপি সিরাজগঞ্জের এমন আয়োজনে শিশুরা অনেক আনন্দিত এবং তারা শিক্ষা উপকরণ পেয়ে লেখাপড়ার প্রতি আরো আগ্রহী হয়েছে।
এ বিষয়ে গভর্নর দীপংকর ভদ্র দীপ্ত জানান, বিএনসিপি সিরাজগঞ্জ সর্বদাই শিশু কিশোরদের পাশে আছে। দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের নতুন বছরে পড়ালেখার প্রতি আরো আগ্রহী করার লক্ষ্যেই আমাদের এই উদ্যোগ। তিনি আরো বলেন এ মাসে সিরাজগঞ্জের আরো কয়েকটি স্থানে আমাদের এই কর্মসূচি করার পরিকল্পনা রয়েছে।
বিএনসিপি সিরাজগঞ্জের মুখ্যমন্ত্রী দ্বীন মোহম্মদ সাব্বির বলেন, এই সংগঠনের মাধ্যমে আমরা প্রতি বছর সুবিধাবঞ্চিত শিশুদের পাশে দাড়ানো,বাল্যবিবাহ রোধ ছাড়াও সামাজিক অনেক কাজ করার চেষ্টা করে থাকি।যাতে একটু হলেও আমাদের দেশ উন্নতির পথে আগাবে তিনি আরও বলেন শিশুদের অধিকার বাস্তবায়ন ও শিশুদের জন্য কাজ করা আমাদেরর মূল লক্ষ্য।এবং আলোচনা সভায় উপস্থিত অবিভাবকদের উদ্দেশ্যে বাল্য বিয়ে ও লেখাপড়া থেকে শিশুদের ঝোড়ে পড়া রোধ করার আহ্বান জানান।