বহুলীতে অষ্টম শ্রেনীর ছাত্রীর বাল্যবিবাহ বন্ধ;কনের ও বাবার অর্থদন্ড


Admin প্রকাশের সময় : ১৭/১২/২০১৯, ১২:১০ PM
বহুলীতে অষ্টম শ্রেনীর ছাত্রীর বাল্যবিবাহ বন্ধ;কনের ও  বাবার অর্থদন্ড


সাদিয়া ঈমাম শৈলী, স্টাফ রিপোরটারঃ
সিরাজগঞ্জ সদরের বহুলী ইউনিয়নের বহুলী গ্রামে অষ্টম শ্রেনীর ছাত্রীকে বাল্যবিবাহ থেকে রক্ষা করেন সদরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আনিসুর রহমান। সোমবার বিকালে সিরাজগঞ্জ সদরের বহুলী ইউনিয়নের বহুলী গ্রামে সংগীয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়ে কনের বাড়ীতে উপস্থিত হন।
তখন কনের বাড়ীতে কনে বহুলী গ্রামের অষ্টম শ্রেণীর ছাত্রী (১৪) এর সাথে ছোনগাছা ইউনিয়নের জয়নগর গ্রামের গার্মেন্টস শ্রমিক(২০) এর বিয়ের আয়োজন চলছিল। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপস্থিতি টের পেয়ে বরপক্ষ পালিয়ে যায়। কনে স্থানীয় উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেনীর ছাত্রী।
বর ও কনে উভয়ই অপ্রাপ্তবয়স্ক।পরে ভ্রাম্যমাণ আদালত কনের বাল্যবিবাহ বন্ধ করে কনের পিতাকে ৫ হাজার টাকা ও বরের পিতাকে ৫ হাজার টাকা জরিমানা করেন।বর ও কনের পিতাকে বাল্যবিবাহের কুফল সম্পর্কে বুঝালে তারা তাদের ভুল বুঝতে পারেন এবং তাদের ছেলে ও মেয়েকে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিবাহ দিবেন না বলে মুচলেকা দেন।
এ সময় আরও উপস্থিত ছিলেন পৌর ভূমি সহকারী কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম, বহুলী ইউ.পি চেয়ারম্যান মোঃ রুহুল আমিন ও আনসার ব্যাটালিয়ন এর সদস্যবৃন্দ।