ঠাকুরগাঁওয়ে ৯ম জেলা কাব ক্যাম্পুরী’ অনুষ্ঠিত


Admin প্রকাশের সময় : ২৬/০৯/২০১৯, ১১:৪৭ PM
ঠাকুরগাঁওয়ে ৯ম জেলা কাব ক্যাম্পুরী’ অনুষ্ঠিত


মোঃ মাহিন সরকার শিশু বার্তা প্রতিনিধি, ঠাকুরগাঁওঃ
ঠাকুরগাঁওয়ে ৫দিন ব্যাপী ৯ম জেলা কাব ক্যাম্পুরী’র শুভ উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সকালে ঠাকুরগাঁও প্রাইমারি ট্রেনিং ইনস্টিটিউট মাঠে বাংলাদেশ স্কাউট ঠাকুরগাঁওয়ের আয়োজনে জেলা কাব ক্যাম্পুরী’র শুভ উদ্বোধন করা হয়।
অতিরিক্ত জেলা প্রশাসক নূর কুতুবুল আলম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জেলা কাব ক্যাম্পুরী’র শুভ উদ্বোধন করেন ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম। এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা শিক্ষা অফিসার ও কমিশনার বাংলাদেশ স্কাউটস্ ঠাকুরগাঁও আলাউদ্দীন আল আজাদ, সভাপতির বক্তব্য দেন অতিরিুক্ত জেলা প্রশাসক নূর কুতুবুল আলম।
এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা আ.লীগের সহ-সভাপতি মাহবুবুর রহমান খোকন, বাংলাদেশ স্কাউটস্ এর দিনাজপুর আঞ্চলিক উপ-কমিশনার জনসংযোগ ও মার্কেটিং এবং হিমালয় স্কাউট দলের সাধারণ সম্পাদক লুতফর রহমান মিঠু, বাংলাদেশ স্কাউটস, ঠাকুরগাঁওয়ের সম্পাদক প্রসাদ বেদনাথ, ঠাকুরগাঁও পিটি আই’র সুপারেন্টেন্ড সাদিয়া আফরিন বিজলীসহ অনেকে।
প্রধান অতিথি জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম তার বক্তব্যে বলেন, স্কাউট একটি আন্দোলন।আমরা স্বাধীনতার পরে সারা বাংলাদেশে স্কাউট আন্দোলন শুরু করেছি। এর একটাই লক্ষ্য ছিল আমাদের কিশোর-কিশোরী, ছেলে-মেয়ে আছে তাদেরকে স্বাভাবিক, মানসিক, আত্মিক, বুদ্ধিবৃত্তিক এবং সামাজিক উন্নয়নের মাধ্যমে সুনাগরিক হিসেবে গড়ে তোলা। এবং এটা সফলতার সাথে সারা বাংলাদেশে চলমান আছে ,আমরা ঠাকুরগাঁও অন্যান্য জেলার মধ্যে পিছিয়ে নেই কিন্তু এখনো আমরা শতভাগ স্কাউটস’এর আওতায় আমাদের জেলা কে আনতে পারিনি, তবে আমাদের কার্যক্রম চলমান আছে এবং আমরা আশা করছি অল্প কিছুদিনের ভিতরে শতভাগ স্কাউটিং এর আওতায় সমস্ত প্রতিষ্ঠানকে আনতে পারব এবং স্কাউট জেলা হিসেবে আমরা ঠাকুরগাঁওকে ঘোষণা করতে পারব। বক্তব্য শেষে তিনি জেলা ৯ম কাব ক্যাম্পুরীর শুভ উদ্বোধন ঘোষণা করেন। ৯ম জেলা কাব ক্যাম্পুরীতে জেলার বিভিন্ন প্রথামিক বিদ্যালয়ের প্রায় ৪৭টি স্কাউট টিম অংশগ্রহণ করেছে।