সিরাজগঞ্জে কন্যা শিশু হত্যার দায়ে বাবার মৃত্যুদন্ড


Admin প্রকাশের সময় : ২৮/০৭/২০২২, ১:১২ PM
সিরাজগঞ্জে কন্যা শিশু হত্যার দায়ে বাবার মৃত্যুদন্ড
সাদিয়া ঈমাম শৈলী, সিরাজগঞ্জ:
সিরাজগঞ্জের বেলকুচিতে নিজের শিশু সন্তানকে হত্যার দায়ে বদিউজ্জামান (২৮) নামে এক ব্যক্তিকে  মৃত্যুদন্ডাদেশ দিয়েছেন আদালত। একই সাথে পেনালে কোডের ২০১ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৭ বছর এবং আরও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদন্ডাদেশ দেয়া হয়েছে।
বৃহস্পতিবার (২৮ জুলাই) দুপুরের দিকে সিরাজগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১ম আদালতের বিচারক বেগম সালমা খাতুন এ দন্ডাদেশ দেন।  দণ্ডপ্রাপ্ত বদিউজ্জামান বেলকুচি উপজেলার মুকন্দগাঁতী গ্রামের আব্দুল জলিলের ছেলে।
সিরাজগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ স্টেনোগ্রাফার মো: রবিউল হাসান সরকার এসব তথ্য নিশ্চিত করেছেন।
মামলা সূত্রে জানা যায়, বদিউজ্জামান ও সুন্দরী খাতুনের সংসারে প্রথমে একটি কন্যা সন্তান জন্ম নেয়। দ্বিতীয় দফায় সুমাইয়া নামে আরও একটি কন্যা সন্তান জন্ম হওয়ায় বাবা অসন্তুষ্ট ছিল। তিনি তার স্ত্রীকে মাঝে মধ্যেই ওই কন্যাকে মেরে ফেলার হুমকি দিতেন।

 

২০১৯ সালের ১৩ সেপ্টেম্বর স্ত্রীর অগোচরে ৯ মাসের ঘুমন্ত শিশুকে নিয়ে পায়ের তলায় পিষিয়ে হত্যা করে বাড়ির পাশের ডোবায় ফেলে দিয়ে পালিয়ে যান তিনি। এ ঘটনায় শিশুটির মা সুন্দরী খাতুন বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেন। মামলার দীর্ঘদিন পরে আসামী বদিউজ্জামান গ্রেফতার হন।
তারপর শুনানী শুরু হয়। মামলার দীর্ঘ শুনানী শেষে প্রমাণিত হওয়ায় মঙ্গলবার বিচারক এ রায় প্রদান করেন। রায় ঘোষণার পর আসামী বদিউজ্জামানকে জেলা কারাগারে পাঠানো হয়েছে।