এক ঘন্টার জেলা প্রশাসক সিরাজগঞ্জের কিশোরী প্রারম্ভা


Admin প্রকাশের সময় : ২২/১০/২০২১, ১২:১০ PM
এক ঘন্টার জেলা প্রশাসক সিরাজগঞ্জের কিশোরী প্রারম্ভা

সিরাজগঞ্জ প্রতিনিধি: এক ঘণ্টার জন্য সিরাজগঞ্জ জেলার জেলা প্রশাসকের দায়িত্ব পালন করেছে কিশোরী প্রারম্ভা কাফি (১৩)। দায়িত্ব পেয়ে জেলা প্রশাসনের কর্মকর্তাদের নিয়ে বৈঠক করে তিনি। 

বৈঠকে সিরাজগঞ্জ জেলায় নারীর ওপর সহিংসতা প্রতিরোধ, বাল্যবিয়ে, ইভটিজিংসহ নারীর সুরক্ষা ও নারীদের সমান অধিকার, শিশু শ্রম, শিশু নির্যাতনসহ কিশোর গ্যাং নির্মূল ও শিশুদের নানা সমস্যার সমাধনের জন্য সুপারিশ তুলে ধরে। একই সঙ্গে পুরো জেলাকে শিশু বান্ধব জেলা হিসেবে গড়ে তোলার জন্য অনুরোধ করেন। পাশাপাশি এসব সুপারিশ বাস্তবায়নে সবার সহযোগিতা কামনা করে প্রারম্ভা কাফি। এ সময় জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ সুপারিশগুলো বাস্তবায়নের আশ্বাস দেন।
বৃহষ্পতিবার (১৪ অক্টোবর) সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের শহীদ শামসুদ্দিন সম্মেলন কক্ষে সিরাজগঞ্জে ন্যাশনাল চিল্ড্রেন্স টাস্কফোর্সে (এনসিটিএফ) এর আয়োজনে গার্লস টেকওভার ২০২১ অনুষ্ঠিত হয়। এ অনুষ্ঠানে জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মেদের প্রতিকী দায়িত্ব পালন করেন এনসিটিএফ এর শিশু সংসদ সদস্য প্রারম্ভা কাফি (১৬)। 
এ সময় সিরাজগঞ্জ জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ
বলেন, আমাদেরকে আগামীর বিশ্বের সাথে টিকে থাকতে হলে নিজেদের দক্ষ করে তৈরি করতে হবে। তাই সকল ক্ষেত্রে নারীর ক্ষমতায়ন সমুন্নত রাখতে আমাদের নিজ নিজ জায়গা থেকে সহযোগিতার মনোভাব গড়ে তুলতে হবে। 
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জের জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মনির হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শারমিন সুলতানা, সভাপতিত্ব করেন এনসিটিএফ সিরাজগঞ্জের সভাপতি মো. আসাদুজ্জামান নাদিম, সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, সিরাজগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হেলাল আহমেদ, শিশু বিষয়ক বাংলা সংবাদ মাধ্যম শিশু বার্তার সম্পাদক ও প্রকাশক দ্বীন মোহাম্মাদ সাব্বির। এসময় এনসিটিএফ এর সভাপতি সাধারণ সম্পাদক সহ জেলা কমিটির সদস্যবৃন্দ, জেলা ভলেন্টিয়ার, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।#